মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

বাংলা টাইগার্সে এনামুল-ফরহাদদের সঙ্গে পেরেরা-রুশো-ফকনার

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৬:২৯ পিএম

বাংলা টাইগার্সে এনামুল-ফরহাদদের সঙ্গে পেরেরা-রুশো-ফকনার

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টেন লিগের তৃতীয় আসর শুরু হতে যাচ্ছে আগামী ১৫ নভেম্বর। বিদেশের কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে এবারই প্রথম বাংলাদেশের মালিকানার কোনও দল খেলতে যাচ্ছে। দলটির নাম রাখা হয়েছে বাংলা টাইগার্স।

টি-টেন লিগের খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হয়েছে বুধবার (১৬ অক্টোবর)। ১০ ওভারের এই প্রতিযোগিতার জন্য বাংলা টাইগার্স ১৫ সদস্যের যে স্কোয়াড বেছে নিয়েছে, তাতে দেশি ক্রিকেটার থাকছেন সাতজন।

তারা হলেন- পেসার আবু হায়দার, ব্যাটসম্যান এনামুল হক, অলরাউন্ডার ফরহাদ রেজা, ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিকি, ব্যাটসম্যান ইয়াসির আলী, স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান ও স্পিনার আরাফাত সানি। আট বিদেশি ক্রিকেটাররা হলেন- শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরা, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার জেমস ফকনার, দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটসম্যান রাইলি রুশো ও কলিন ইনগ্রাম ও বোলার রবি ফ্রাইলিঙ্ক, আরব আমিরাতের ব্যাটসম্যান চিরাগ সুরি, ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার এবং আফগানিস্তানের লেগ স্পিনার কাইস আহমেদ। বাংলা টাইগার্সের আইকন ক্রিকেটার থিসারা পেরেরা।

দলটির দায়িত্বে থাকছেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার এবং এরই মধ্যে ঘরোয়া ক্রিকেট মাত করা কোচ আফতাব আহমেদ। ম্যানেজার হিসেবে থাকছেন আরেক সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল। আটটি দল অংশ নেবে এবারের আসরে। বিভিন্ন দলে খেলবেন মঈন আলি, শেন ওয়াটসন, লাসিথ মালিঙ্গা, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, হাশিম আমলা, শহিদ আফ্রিদি, ইয়ন মরগান, মোহাম্মদ নবির মতো খেলোয়াড়রা। প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২৪ নভেম্বর।

বাংলা টাইগার্স দল: থিসারা পেরেরা, আন্দ্রে ফ্লেচার, কলিন ইনগ্রাম, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, কাইস আহমেদ, জেমস ফকনার, চিরাগ সুরি, এনামুল হক, ফরহাদ রেজা, আবু হায়দার, জুনায়েদ সিদ্দিকি, ইয়াসির আলি, মেহেদী হাসান, আরাফাত সানি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই