রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

বাগেরহাটে ছয় চিকিৎসকসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১০

বাগেরহাট প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ মে ২০২০, রবিবার ০৪:২২ পিএম

বাগেরহাটে ছয় চিকিৎসকসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১০

বাগেরহাট : বাগেরহাটে আরও দু’জনের করোনা শনাক্ত হয়েছে। বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নের রনবিজয়পুর গ্রামে ঢাকা ফেরৎ গৃহিনী এক নারীর (৩৫) এবং ঢাকা থেকে আসা শরণখোলার পোশাক ব্যবসায়ী এক ব্যক্তির (৬৫) করোনা শনাক্ত হয়েছে। শনিবার রাতে রিপোর্ট আসার পর উভয় এলাকায় শনাক্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করা হয়।

রোববার (১৭ মে) বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম. হুমায়ুন কবির এ খবরের সত্যতা নিশ্চিত করেন। 

বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকসী জানান, রনবিজয়পুর গ্রামের ওই গৃহবধূ নারী ঢাকায় বেড়াতে গিয়েছিলেন। সম্প্রতি ফেরার পর পরীক্ষায় করোনা পজেটিভ পাওয়া যায়। এরপর তিনিসহ সদর উপজেলার ইউএনও তানজিল্লুর রহমান, ওসি মাহতাব উদ্দিন ও ষাটগম্বুজ ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু তার বাড়িতে যান। পরিবারকে মানসিকভাবে আশ্বস্থ করেন এবং চিকিৎসার বিষয়ে সার্বিক পরামর্শ দেন। প্রশাসনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী দেওয়া হয়। আশপাশের বাড়ি লক ডাউন এবং আক্রান্ত নারীর সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করা হয়েছে। 

আপরদিকে, শরণখোলায় এক পোষাক ব্যবসায়ীর করোনা শনাক্ত হয়েছে। ঈদের মালামাল কিনতে তিনি ঢাকায় গিয়েছিলেন শনিবার সন্ধ্যায় করোনা পজিটিভ রিপোর্ট আসার পর তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে। ওই ব্যবসায়ীর বাড়ি-সহ আশপাশের বাড়ি লকডাউন করা হয়েছে। ওই ব্যবসায়ীর নমুন সংগ্রহকারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. এসএম ফয়সাল আহমেদ সেচ্ছায় হোমকোয়ারেন্টিনে গেছেন। এনিয়ে বাগেরহাটে আক্রান্তের সংখ্যা ১০ জন। এরমধ্যে ৬ জন চিকিৎসাধিন, ৩ জন সুস্থ এবং একজন মারা গেছেন। 

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue