সোমবার, ২৫ মে, ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

বাজার থেকে ‘উধাও’ জীবাণুনাশক পণ্য

ময়মনসিংহ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ এপ্রিল ২০২০, মঙ্গলবার ০৭:৫২ পিএম

বাজার থেকে ‘উধাও’ জীবাণুনাশক পণ্য

ময়মনসিংহ : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার বিভিন্ন বাজার থেকে হঠাৎ করেই যেন ‘উধাও’ হয়ে গেছে হেক্সিসল, হ্যান্ড স্যানিটাইজারসহ জীবাণু রোধে ব্যবহার্য স্যাভলন ও ডেটল সহ বিভিন্ন পণ্য। 

বিভিন্ন ওষুধের দোকান ও মুদির দোকান ঘুরে এসব পণ্যের কোনো সরবরাহ নেই বলে জানান দোকান মালিকগণ। দেশে করোনায় আক্রান্ত রোগী শনাক্তের পর এসব পণ্যের সংকট দেখা দিয়েছে অত্র উপজেলায়। হাত জীবাণুমুক্ত করা অনেকটা বাধ্যতামূলক করা হলেও মিলছেনা হেক্সিসল। ফলে জীবাণু রোধে ব্যবহার্য বিভিন্ন পণ্যের চাহিদা বেড়েছে ব্যাপকভাবে। পাশাপাশি বাসা বাড়ি জীবানুমুক্ত করতে পাওয়া যাচ্ছেনা স্যাভলন বা ডেটল। 

পৌর শহরের প্রিতম মেডিসিন কর্ণারের সত্বাধিকারী উজ্বল ঘোষ বলেন, হঠাৎ করে এত চাহিদা বাড়লে আমরা কীভাবে দেব? আমাদের কাছে স্যাভলন, ডেটল বা হেক্সিসল জাতীয় কোন দ্রব্য নেই। যা মুজুত ছিল তা বিক্রয় করেছি। বর্তমানে কোন কোম্পানী স্যাভলন, ডেটল বা হেক্সিসল জাতীয় কোন দ্রব্য সরবরাহ করে না। তাই এই সমস্ত জীবানুনাশক তরল পদার্থ পাওয়া যাচ্ছে না।

একজন বিক্রয়কর্মী জানান, করোনার আতঙ্কের পর হ্যাক্সিসল, হ্যান্ড স্যানিটাইজার বিক্রি হয়ে গেছে। নতুন করে অর্ডার দেওয়া পণ্য এখনো কোম্পানি থেকে সরবরাহ করা হয়নি। অনেকেই প্রয়োজনের চেয়ে বেশি কিনছেন ফলে এ সংকট তৈরি হয়েছে। শহরের বিভিন্ন মুদির দোকান ও ফার্মেসী ঘুরে ফিরে দেখা যায় কোন দোকানেই এই সমস্ত জীবানুনাশক দ্রব্য পাওয়া যায়নি। স্যাভলন,ডেটল সহ বিভিন্ন পণ্য সামগ্রী দ্রুত সময়ে সরবরাহের দাবী জানায় জনসাধারণ।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue