বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

বাড়িতে বসেই টাকা আয়ের কিছু উপায়

লা্ইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ জুন ২০১৯, বুধবার ১০:৫১ এএম

বাড়িতে বসেই টাকা আয়ের কিছু উপায়

ঢাকা: প্রতিযোগিতার বাজারে প্রচুর ডিগ্রি নিয়ে কত মানুষ বেকার হয়ে বাড়িতে বসে রয়েছে হিসেব নেই। তবে চাকরি না পেলেও এত ভেঙে পড়বেন না। আয় করার আরো অনেক পথ খোলা রয়েছে। কীভাবে বাড়িতে বসে টাকা আয় করবেন, তার কয়েকটি উপায় বলে দেয়া হল-
 

১) কনটেন্ট রাইটার:
এমন অনেক মানুষ আছেন, যারা লিখতে ভালোবাসেন। অনেক কোম্পানি রয়েছে, যারা ডিজিটাল মার্কেটিংয়ের জন্য লোক চায়। যারা ইংরেজিতে ভালো, তারা সেই সমস্ত জায়গায় চেষ্টা করতে পারেন। এর মাধ্যমে আপনার আয়টাও মন্দ হবে না।

২) পেট ক্রেশ:
আপনি কি পোষ্য পছন্দ করেন। তাহলে আপনার জন্য খুবই ভালো একটি কাজের সুযোগ রয়েছে। নিজের বাড়িতে কিংবা কিছুটা বড় জায়গা ভাড়া নিয়ে পেট ক্রেশ খুলতে পারেন। পোষ্যদের দেখভালের জন্য প্রতি ঘণ্টা কিংবা দিনের হিসেবে পারিশ্রমিক নিন। 
 
এমন অনেকেই আছেন, যারা বেড়াতে যাওয়ার জন্য কিংবা সঠিক দেখভালের জন্য তাদের পোষ্যকে এমন একটা জায়গায় রেখে যেতে চান, যেখানে তারা নিরাপদে থাকবে। আপনি সেই সমস্ত পোষ্যদের দেখভালের কাজ করুন। আর বিনিময়ে টাকাও আয় করুন।

৩) কাউন্সিলিং:
আপনি যদি ভালো কাউন্সিলর হয়ে থাকেন, তাহলে আপনার বাইরে চাকরি করার কোন প্রয়োজন নেই। বাড়িতেই চেম্বার খুলতে পারেন। আর সেখানে শিশু থেকে বৃদ্ধ সমস্ত মানুষের কাউন্সিলিং করুন।

৪) ইউটিউব:
ইউটিউব শুধু সিনেমা দেখা কিংবা গান শোনার জন্যই নয়। ইউটিউব থেকে টাকাও আয় করা যায়। ইউটিউবের ভিডিও আপলোড করে আপনিও টাকা আয় করতে পারেন। আপনার কাছে যদি যেকোনো বিষয়ের ওপর ভালো ভিডিও থাকে, তাহলে আপনি সেটা ইউটিউবে আপলোড করে টাকাও আয় করতে পারবেন।

৫) গ্যারাজ:
আপনার বাড়ি যদি শহরের মধ্যে হয়, আর আপনার বাড়িতে যদি বেশ খানিকটা জায়গা থাকে, তাহলে আপনি নিজের বাড়িতেই একটা গ্যারাজ খুলতে পারেন। অনেক মানুষ আছেন, যারা গাড়ি নিয়ে কাজের জায়গায় যান। আবার এমন অনেক মানুষ আছেন, যাদের বাড়িতে গাড়ি রাখার জায়গা নেই। তাদের গাড়ি আপনি আপনার গ্যারাজে রেখে দিলেন। আর তার পরিবর্তে ঘণ্টা কিংবা দিনের হিসেবে ভাড়া নিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এসআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue