সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

বাপ্পা মজুমদার হাজির হলেন তার ‘লকডাউন ঢাকা’

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০২ জুন ২০২০, মঙ্গলবার ০১:৩০ পিএম

বাপ্পা মজুমদার হাজির হলেন তার ‘লকডাউন ঢাকা’

ঢাকা: প্রথমত ঢাকা ‘লকডাউন’ ছিলো না একদিনও! তবে এর নাম ‘সীমিত আকারে লকডাউন’ বলা যেতে পারে। এদিকে প্রায় দুই মাস পর ১ জুন থেকে সেটিও খুলে দেওয়া হলো। ঢাকা থেকে পুরো বাংলা ফের ব্যস্ত হয়ে উঠলো পুরনো নিয়মে।

একই দিনে বাপ্পা মজুমদার হাজির হলেন তার ‘লকডাউন ঢাকা’ প্রজেক্ট নিয়ে। সুর-সংগীত ও গাওয়ার পাশাপাশি নিজেই লিখেছেন গানটি। যেটা তিনি সচরাচর করেন না। এবার করেছেন, কারণ গানের কথাগুলো তিনি অনুভব করেছেন ঘরবন্দি জীবনে। জানালেন, বাপ্পা।

এদিকে সোমবার গানটি বাপ্পার ইউটিউব চ্যানেলে প্রকাশের পর থেকে এর কথা-সুর আর সংগীতায়োজন নিয়ে সোশ্যাল মিডিয়ায় উঠেছে প্রশংসার ঢেউ। গানের ভিডিও দৃশ্য নিয়েও তৈরি হলো দর্শক মুগ্ধতা। তাছাড়া লম্বা বিরতির পর বাপ্পার কণ্ঠ শোনা গেল নতুন কোনও গানে- সেটিও এই উচ্ছ্বাসের পেছনে উল্লেখযোগ্য একটি বিষয়।

বাম্বল বি ড্রোনস এর সহযোগিতায় গানটির ভিডিও নির্মাণ করেছে বাপ্পার নিজের প্রতিষ্ঠান বি-এমজ ওয়ার্কস্টেশন। যেখানে গানের কথার সঙ্গে তাল মিলিয়ে উঠে এসেছে থমথমে শূন্য রাজপথের নিথর একটি শহর। গানে গানে বাপ্পা তুলে ধরার চেষ্টা করেছেন অচল হয়ে পড়া রাজধানীর গল্প। জানিয়েছেন, নিজের শঙ্কার কথাও।

কাজটি প্রসঙ্গে বাপ্পা বলেন, ‌সত্যি বলতে গানটির জন্ম হলো এই বোবা শহরটাকে দেখে। শহরের এই চেহারা আমি অন্তত কখনো ভাবিনি। যেমন ভাবিনি আমার মতো অসংখ্য শিল্পী-মিউজিশিয়ান দিনের পর দিন ঘরে পড়ে থাকবে! জানি না, সামনে আমাদের জন্য কেমন দিন অপেক্ষা করছে। প্রত্যাশা তো করি, স্বাভাবিক জীবনে দ্রুত ফেরার।

সোনালীনিউজ/টিআই