মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০, ৮ মাঘ ১৪২৬

বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৯, সোমবার ০২:৩১ পিএম

বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তি উপলক্ষে দিনটিকে ‘জনগণের অধিকার হরণ দিবস’ আখ্যা দিয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। 

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুর ২টার দিকে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে এরইমধ্যে সোমবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিএনপি অফিসকে কেন্দ্র করে এর আশপাশের এলাকাগুলোও ঘিরে রেখেছে বিপুলি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সকাল সাড়ে ১০টার দিকে সরেজমিনে দেখা যায়, অন্য যেকোনও দিনের তুলনায় আজ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে সমাবেশের অনুমতি চাইলেও বেলা ১১টা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি দেয়া হয়নি বলে জানিয়েছেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

অনুমতি মিলবে কি না সে বিষয়টি এখনও অনিশ্চিত উল্লেখ করে তিনি বলেন, ‘দলীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চারপাশে ব্যাপক নজরদারি চলছে। শেষ পর্যন্ত সমাবেশ করতে দেবে কি না- এখনও বলতে পারছি না।’

এর আগে গতকাল রবিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আগামীকাল ৩০ ডিসেম্বর ২০১৯- এই দিনটিকে ‘জনগণের অধিকার হরণ দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। যা ইতোমধ্যেই আপনাদের অবহিত করা হয়েছে। ‘জনগণের অধিকার হরণ দিবস’ উপলক্ষে দেশব্যাপী বিএনপি সভা-সমাবেশ-মিছিল-কালো ব্যাজ ধারণ এবং দলীয় কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন করবে। ঢাকায় দিবসটি উপলক্ষে আগামীকাল নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ২টায় সমাবেশ অনুষ্ঠিত হবে।’

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue