সোমবার, ২৬ আগস্ট, ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

বিএনপির কেন্দ্রীয় কমিটি বাতিল চায় বগুড়ার বহিষ্কৃত নেতারা

বগুড়া প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মে ২০১৯, রবিবার ০৯:৫৯ পিএম

বিএনপির কেন্দ্রীয় কমিটি বাতিল চায় বগুড়ার বহিষ্কৃত নেতারা

ছবি সংগৃহীত

বগুড়া: কয়েক দিন আগে সংস্কারপন্থি সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে আহ্বায়ক করে বগুড়া জেলা বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠন করেছে কেন্দ্রীয় কমিটি। এই কমিটিকে কেন্দ্র করে দু ভাগে বিভক্ত হয়ে পরেছে জেলার নেতা-কর্মীরা। তারই পেক্ষিতে বিএনপির কেন্দ্রীয় কমিটি বাতিল করে ঢেলে সাজানোর দাবি জানিয়েছেন বগুড়া বিএনপির বহিষ্কৃত নেতারা।

বগুড়া শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি অফিসের সামনে ‘হঠাও সিরাজ বাঁচাও দল’ শিরোনামে জেলা বিএনপির তৃণমূল নেতা-কর্মী ব্যানারে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির বহিষ্কৃত নেতা-কর্মীসহ তৃণমূলের নেতা-কর্মীরা।

সভায় বক্তারা বলেন, সরকারবিরোধী আন্দোলনে কেন্দ্রীয় বিএনপির নেতারা কী করেছেন তা দেশবাসী দেখেছে। কেন্দ্রীয় নেতারা আন্দোলন করতে ব্যর্থ হওয়ায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ জেলে।

বক্তারা আরো বলেন, সংস্কারপন্থি নেতা গোলাম মোহাম্মদ সিরাজের টাকা খেয়ে তাকে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক বানানো হয়েছে। এই সিরাজ বিএনপিকে ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। বিএনপি ক্ষমতায় থাকাকালে সিরাজের পরিবহন ব্যবসার স্বার্থে তিনি বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ এবং বগুড়ায় বিমানবন্দর চালু করতে দেননি।

সেই সিরাজকে আবারও বগুড়ায় বিএনপি নেতা-কর্মীদের ঘাড়ে চাপিয়ে দেওয়া হয়েছে। জেলা যুবদলের নেতা-কর্মীরা বগুড়ায় আন্দোলন করেছে, পুলিশের গুলিতে প্রাণ দিয়েছেন।

সভায় বিএনপির বহিষ্কৃত নেতারা প্রশ্ন রাখেন, আন্দোলনের সময় সিরাজ কোথায় ছিলেন? তার নামে কয়টা মামলা হয়েছে? দলকে ধ্বংস করার জন্যই সিরাজ টাকা নিয়ে মাঠে নেমেছেন।

প্রতিবাদ সভা থেকে গোলাম মোহাম্মদ সিরাজকে যেকোনো মূল্যে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়। সেই সঙ্গে বগুড়ায় একের পর এক কমিটি বাতিল এবং বহিষ্কার করার আগে বিএনপির কেন্দ্রীয় কমিটি বাতিল করে ঢেলে সাজানোর দাবি জানানো হয়।

বগুড়া পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর বহিষ্কৃত বিএনপি নেতা দেলোয়ার হোসেন পশারী হিরুর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পুলিশের গুলিতে নিহত যুবদল নেতা ইউছুফের বাবা আবদুর রাজ্জাক, বহিষ্কৃত ছাত্রদল নেতা রবিউল ইসলাম আউয়াল, স্বেচ্ছাসেবক দল নেতা মাহবুব হোসেন লেমন, বহিষ্কৃত বিএনপি নেতা পরিমল চন্দ্র দাস প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue