শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮, ৩০ অগ্রাহায়ণ ১৪২৫

বিএনপির মনোনয়ন কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮, শনিবার ১১:১৩ পিএম

বিএনপির মনোনয়ন কার্যক্রম স্থগিত

ঢাকা : বিএনপির জাতীয় সংসদ নির্বাচনের চূড়ান্ত মনোনয়ন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নবঞ্চিত বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের সমর্থকদের হামলার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শনিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে হামলা চালানোর পর মাইকে ঘোষণা দিয়ে এ মনোনয়ন কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। তবে কখন আবার এ কার্যক্রম শুরু হতে পারে, তাও নিশ্চিত করে বলতে পারছেন না নেতারা। ফলে যারা চূড়ান্ত মনোনয়ন নিতে পারেননি, তারা বেকায়দায় পড়েছেন।

কার্যালয়ে হামলা ও ভাঙচুরের পর থেকে ভেতরেই অবস্থান করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ নেতারা। সঙ্গে কার্যালয়ের ভেতরে আটকা পড়েছেন গণমাধ্যম কর্মীরাও।

চাঁদপুর-১ আসন থেকে বিএনপির মনোনয়নবঞ্চিত এহসানুল হক মিলনের সমর্থকরা বেপরোয়া হয়ে উঠেছেন। উচ্ছৃঙ্খল এসব কর্মীদের হামলা-ভাঙচুর ও বিক্ষোভ মিছিলের কারণে রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশানে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে।

শনিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে হামলা ভাঙচুরের পর এখন এর সামনে বিক্ষোভ করছেন বঞ্চিত এ প্রার্থীর সমর্থকরা। তাছাড়া যেকোনো সময়আবার কার্যালয়ে হামলা হতে পারে।

মিলনের সমর্থকরা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে নানা স্লোগান দিচ্ছেন। তারা বিএনপির শীর্ষ নেতাকর্মীকে ‘আওয়ামী লীগের দালাল’ আখ্যা দিয়ে এহসানুল হক মিলনকে মনোনয়ন না দিলে অবাঞ্ছিত করারও হুমকি দিচ্ছেন।

অপরদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় কার্যালয় থেকে বের হলে অসদাচরণ করেন মিলনের সমর্থকরা।

সোনালীনিউজ/এমটিআই