বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

বিকালে চীন থেকে আসছে করোনার চিকিৎসা সামগ্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার ০৩:০১ পিএম

বিকালে চীন থেকে আসছে করোনার চিকিৎসা সামগ্রী

ঢাকা : করোনা ভাইরাস মোকাবিলায় চীনের পাঠানো চিকিৎসা সামগ্রী কুনমিং থেকে বিশেষ বিমানে আজ ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। 

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকাল ৪টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান।  তার ভেরিফায়েড ফেসবুকে এক বার্তায় তথ্য নিশ্চিত করেছেন ।

বার্তায় চীনের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান লিখেছেন, আজ বিকাল ৪টায় করোনাভাইরাস মোকাবিলায় ব্যবহৃত চিকিৎসা সামগ্রী ঢাকায় আসছে।

এদিকে ঢাকাস্থ চীন দূতাবাসও এই তথ্য নিশ্চিত করেছে। দূতাবাস জানাচ্ছে, চীন থেকে ২য় ধাপে আসা করোনা মোকাবিলায় ব্যবহৃত চিকিৎসা সামগ্রীর সরবরাহ গ্রহণ করতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং এর সঙ্গে আজ সন্ধায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

চীন দূতাবাস সূত্রে জানা যায়, চীনের কুনমিং থেকে আসা বিশেষ বিমানে দশ হাজার টেস্টিং কিট, চীনের পাঠানো দ্বিতীয় চালানে দশ হাজার পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ও এক হাজার ইনফ্রারেড থার্মোমিটারসহ মেডিকেল সরঞ্জাম রয়েছে।

গত বছরের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনা শনান্ত হলেও অচেনা ভাইরাসটি সেখানে ভয়াবহ আকার ধারণ করে ফেব্রুয়ারিতে। চীনে ভয়াবহ আকার ধারণ করা করোনাভাইরাস মোকাবিলায় চীনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক হিসেবে দেশটিকে ১০ লাখ হাতমোজা, পাঁচ লাখ মাস্ক, এক লাখ ৫০ হাজার ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার জুতার কাভার ও আট হাজার গাউন উপহার দেয় বাংলাদেশ।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue