রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৪ চৈত্র ১৪২৬

বিকাশ প্রতারক চক্রের ‍‍`মাস্টারমাইন্ড‍‍` গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার ০৬:৪৯ পিএম

বিকাশ প্রতারক চক্রের ‍‍`মাস্টারমাইন্ড‍‍` গ্রেফতার

ঢাকা: রাজধানীর দারুস সালাম থানার উত্তর টোলারবাগ থেকে মো. রিজাউল মাতুব্বর (৪২) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ সিআইডি। তাদের দাবি, গ্রেফতার রিজাউলই ওয়েলকাম পার্টির প্রশিক্ষক ও বিকাশ প্রতারক চক্রের মাস্টারমাইন্ড। সিআইডি ডেমরা ইউনিটের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে সোমবার তাকে গ্রেফতার করে।
 
রিজাউল মাতুব্বর ফরিদপুর জেলার ভাঙ্গা থানার তাড়াইলের মৃত ছরোয়ার মাতুব্বরের ছেলে। তিনি দারুস সালাম থানার উত্তর টোলারবাগে থাকতেন।
 
সিআইডি জানায়, গত ১২/১৩ বছর থেকে বিভিন্ন অ্যাপসের মাধ্যমে রিজাউল ও তার সহযোগীরা মিলে বিভিন্ন মোবাইল ফোন ব্যবহারকারী এবং বিকাশ এজেন্টদের থেকে মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন মোবাইল কোম্পানিসহ বিকাশ কোম্পানি থেকে লটারিতে গাড়ি, বাড়ি, অর্থ পুরস্কার পেয়েছেন বলে প্রলোভন দেখাতো এবং বিকাশ এজেন্টদের কাছ থেকে কাস্টমার কেয়ারের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে কোটি কোটি টাকা একাধিক বিকাশ একাউন্ট নাম্বারের মাধ্যমে হাতিয়ে নিতো। এছাড়াও সরকারী ঊর্ধ্বতন কর্মকর্তাদের সরকারী মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন মহলে সরকারী কর্মকর্তার পরিচয় দিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নিতো চক্রটি।
 
প্রতারকচক্রটি দ্বীন মোহাম্মদ নামের এক আমেরিকা ও কানাডা ফেরত প্রবাসীকে মোবাইলে ফোন করে একটি মোবাইল ফোন কোম্পানির কর্মকর্তা পরিচয় দিয়ে লটারির মাধ্যমে গাড়ি বাড়ি পেয়েছে মর্মে মিথ্যা প্রলোভন দেখিয়ে তার কাছ থেকে ১২২টি বিকাশ একাউন্ট নাম্বারের মাধ্যমে সর্বমোট ৫৫ লাখ টাকা হাতিয়ে নেয়।অতঃপর এ ঘটনায় খিলগাঁও (ডিএমপি) থানায় একটি মামলা রুজু হয়।
 
মামলার তদন্তভার সিআইডি গ্রহণ করার পর উক্ত প্রতারক চক্রের সদস্যদের ও অবৈধ সিম বিক্রেতা সিম কোম্পানির রি-টেইলারসহ ১০ (দশ) জনকে ফরিদপুর জেলার ভাঙ্গা থানা এলাকা ও তার আশপাশ এলাকা থেকে সিআইডি গ্রেফতার করে। তাদের স্বীকারোক্তি মতে ওয়েলকাম পার্টির প্রশিক্ষক, বিকাশ প্রতারক চক্রেটির নেতৃত্বদানকারী রেজাউল মাতুব্বরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকালে তার কাছ থেকে ১২টি মোবাইল ফোন এবং ৩০টি বিভিন্ন কোম্পানির সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue