বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

বিগ ব্যাশে আম্পায়ারের ভুলে সাত বলে ওভার!

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার ০৮:০১ পিএম

বিগ ব্যাশে আম্পায়ারের ভুলে সাত বলে ওভার!

ঢাকা : আম্পায়ার হিসাব রাখতে ভুল করলেন। আর তার খেসারত দিতে হলো ব্যাটস্ম্যানকে। ওভারের সপ্তম বলে আউট হলেন তিনি। অদ্ভূত এই ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট বিগ ব্যাশ লিগে, পার্থ স্কর্চার্স এবং সিডনি সিক্সার্সের ম্যাচে।

পার্থ স্কর্চার্সের ওপেনার মাইকেল ক্লিঙ্গার তখন ব্যাট করছিলেন ব্যক্তিগত ২ রানে। দুজন আম্পায়ারই ওভারে করা বলের সংখ্যা হিসাব রাখতে ভুল করে ফেলেন। ফলে এক ওভারে মোট সাতটি ডেলিভেরি করেন সিডনি সিক্সার্সের বোলার। আর সপ্তম বলেই আউট হন ক্লিঙ্গার। ঘটনা জানাজানি হতেই তুমুল বিতর্কের ঢেউ উঠেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে।

ম্যাচটি সিডনি সিক্সার্সই জেতে এবং ওই ম্যাচেই বল–বিকৃতিকান্ডে নির্বাসনে থাকা জাতীয় দলের ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফ্ট মাত্র ৬১ বলে ৮৭ রান করেন। কিন্তু এই সব কিছুই ফিকে হয়ে যায় ওভারে সপ্তম বলের ঘটনায়।

পার্থ স্কর্চার্সের কোচ অ্যাডাম ভোগস ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেন, ‘এ ধরনের বিতর্ক আদর্শ নয়। একটা ওভারে কয়টা বল হচ্ছে সেটা হিসাব রাখার দায়িত্ব সম্পূর্ণভাবে আম্পায়ারের।’

নিজেদের ওয়েবসাইটে ঘটনার কথা স্বীকার করে ক্রিকেট অস্ট্রেলিয়া বলেছে, পুরো ঘটনার তদন্ত হবে। ওই ম্যাচের ভিডিও ফুটেজ খতিয়ে দেখবেন তদন্তকারীরা। যা খবর, দুই আম্পায়ার, ওই ওভারের বোলার এবং ব্যাটস্ম্যানকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।  

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই