শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বিপিএলে এই রেকর্ড গড়লেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার ১০:১৯ পিএম

বিপিএলে এই রেকর্ড গড়লেন সাকিব

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে বল হাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মাত্র একজন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়েছেন সাকিব আল হাসান। তাতেই বিপিএল ইতিহাসে এক আসরের সর্বোচ্চ উইকেট শিকারী বোলার বনে গেছেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে টস নামের ভাগ্য পরীক্ষায় উৎরে যান ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক ইমরুল কায়েসের হাতে ব্যাট তুলে দেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ব্যাট করতে নেমে শুরুতেই মারকুটে ওপেনার এভিন লুইসকে হারিয়ে হোঁচট খায় কুমিল্লা ভিক্টোরিয়ানস। রুবেল হোসেনের করা ইনিংসের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে বিদায় নেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। তৃতীয় উইকেট জুটিতে এনামুল হক বিজয়কে সঙ্গী করে শুরুর ধাক্কা সামলে উঠেন তামিম ইকবাল। তামিম সতর্কতার সঙ্গে খেললেও বিজয় মেরে খেলতে থাকেন। কিন্তু তার এই মারকাটারি পছন্দ হয়নি সাকিবের! ১২তম ওভারের শেষ বলে এনামুল হক বিজয়কে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক। এই উইকেট ঝুলিতে ভরে রেকর্ড গড়েন সাকিব।  

বিপিএলের চলতি আসরের ফাইনালের আগে সাকিবের উইকেট সংখ্যা ছিল ২২টি। বিজয়ের উইকেট দিয়ে হলো ২৩টি। বিপিএল ইতিহাসে এক আসরে যা সর্বোচ্চ। বিপিএলের এক আসরের সর্বোচ্চ উইকেট সংখ্যা ছিল ২২টি। ২০১৫ আসরে বরিশাল বুলসের হয়ে এ কীর্তি গড়েন ক্যারিবিয়ান পেসার কেভন কুপার। ২০১৭ আসরে ২২ উইকেট নিয়ে তাতে ভাগ বসানন সাকিব। এবার রেকর্ডটি ভেঙে দিলেন তিনি।

সাকিবের পর এবারের আসরে ২২ উইকেটের মালিক তিনজন বোলার। সিলেট সিক্সার্সের তাসকিন আহমেদ, ঢাকা ডায়ানামাইটসের রুবেল হোসেন এবং রংপুর রাইডার্সের পেসার মাশরাফি বিন মুর্তজা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue