শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বিপিএল: ব্যাটিংয়ে রংপুরের রুশো বোলিংয়ে সেরা ঢাকার সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার ০৯:৫১ পিএম

বিপিএল: ব্যাটিংয়ে রংপুরের রুশো বোলিংয়ে সেরা ঢাকার সাকিব

ঢাকা: শেষ হয়ে গেল বিপিএলের ষষ্ঠ আসর। ফাইনালে ঢাকা ডায়নামাইটসকে পরাস্ত করে শিরোপা ঘরে তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবারই প্রথম বিদেশিদের সঙ্গে পাল্লা দিয়ে পারফর্ম করেছেন দেশি ক্রিকেটাররা। বিশেষ করে পেসাররা আলাদা করে নজর কেড়েছেন। সার্বিকভাবে ব্যাটিংয়ে শীর্ষস্থান দখল করেছেন রংপুর রাইডার্সের রাইলি রুশো এবং বোলিংয়ে সেরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এবারের বিপিএলে সর্বোচ্চ রান রংপুর রাইডার্সের দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশোর। ১৪ ম্যাচে ১৩ ইনিংসে ৬৯.৭৫ গড়ে ১ সেঞ্চুরি ও পাঁচ ফিফটিতে তিনি করেছেন ৫৫৮ রান। এই তালিকায় দুইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল। ১৪ ম্যাচে ৩৮.৯১ গড়ে ১ সেঞ্চুরি ও দুই ফিফটিতে করেন ৪৬৭ রান।

১৩ ম্যাচে ১৩ ইনিংসে ৩৫.৫০ গড়ে তিন ফিফটিতে ৪২৬ রান নিয়ে তিনে চিটাগং ভাইকিংস অধিনায়ক মুশফিকুর রহিম। চারে রয়েছেন সিলেট সিক্সার্সের ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান নিকোলাস পুরান। ১১ ম্যাচে ১১ ইনিংসে ৪৭.৩৭ গড়ে ৩ ফিফটিতে করেছেন ৩৭৯ রান। রাজশাহী কিংসের লরি ইভান্স ১১ ম্যাচে ৩৭.৬৬ গড়ে ১ সেঞ্চুরি আর দুই ফিফটিতে ৩৩৯ রান নিয়ে রয়েছেন পাঁচে। ১৫ ম্যাচে  ২৪.৩৮ গড়ে তিন ফিফটিতে ৩১৭ রান করে ঢাকা ডায়নামাইটসের রনি তালুকদার রয়েছেন ছয়ে। তারপরই চিটাগং ভাইকিংসের ইয়াসির আলি। ১১ ম্যাচে ২৬.৯০ গড়ে তিন ফিফটিতে এই ডানহাতি করেন ৩০৭ রান।

বল হাতে এবারের বিপিএলে শুরু থেকেই দারুণ ছন্দে ছিলেন সাকিব আল হাসান। পুরস্কার স্বরুপ এই বাঁহাতি ১৫ ম্যাচে ৭.২৫ ইকোনমিতে ২৩ উইকেট নিয়ে সবার ওপরে অবস্থান করছেন। ১৬ রানে ৪ উইকেট তার সেরা বোলিং ফিগার।  ১২ ম্যাচে ৮.৫৫ ইকোনমিতে ২২ উইকেট নিয়ে এই তালিকায় দুইয়ে রয়েছেন চোটে পড়া সিলেট সিক্সার্স পেসার তাসকিন আহমেদ। ২৮ রানে ৪ উইকেট তার সেরা।

সেরা উইকেট শিকারিদের তালিকায় তিনে মাশরাফি বিন মর্তুজা। ১৪ ম্যাচে ৭.০৩ গড়ে নড়াইল এক্সপেস নিয়েছেন ২২ উইকেট। তার সেরা বোলিং ফিগার ১১ রানে ৪ উইকেট।  ১৫ ম্যাচে ৭.৭২ ইকোনমিতে ২২ উইকেট সেরা উইকেট শিকারির তালিকায় চারে রয়েছেন রুবেল হোসেন। ২৩ রানে ৪ উইকেট তার সেরা সাফল্য। পাঁচে রয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ১৩ ম্যাচে ৭.৭৩ গড়ে এই ডানহাতি নেন ২০ উইকেট। ২২ রানে ৪ উইকেট তার সেরা। ১৫ ম্যাচে ৬.৩৫ ইকোনমিতে ১৮ উইকেট নিয়ে সেরা উইকেট শিকারিরদের তালিকার ছয়ে অবস্থান সুনিল নারিনের।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue