মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

বিপিএল সেরা একাদশের অধিনায়ক তামিম

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার ১০:৩০ পিএম

বিপিএল সেরা একাদশের অধিনায়ক তামিম

ঢাকা: বিপিএলের ষষ্ঠ আসরের শিরোপা ঘরে তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। ম্যান অব দ্য ফাইনাল হয়েছেন তামিম ইকবাল।

তবে ইএসপিএন ক্রিকইনফো পারফরম্যান্সের বিচারে তামিম ইকবালকে অধিনায়ক করে বিপিএলের সেরা একাদশ বেছে নিয়েছে। যেখানে রয়েছে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের ক্রিকেটারদের আধিক্য লক্ষ্য করা গেছে। সাতজন দেশি ক্রিকেটার ও চারজন বিদেশি ক্রিকেটার জায়াগা পেয়েছে একাদশে।

দলে ওপেনার হিসেবে রয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল ও ঢাকা ডায়নামাইটসের ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনিল নারিন। ব্যাটসম্যান হিসেবে আছেন এবি ডি ভিলিয়ার্স (রংপুর রাইডার্স), ইয়াসির আলী (চিটাগাং ভাইকিংস), রাইলি রুশো (রংপুর রাইডার্স)। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন চিটাগাং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম।

মিডল অর্ডারে আছেন ঢাকা ডায়নামাইটসের সাকিব আল হাসান ও আন্দ্রে রাসেল। অলরাউন্ডার সাকিব ও নারিন ছাড়া আর কোনো স্পেশালিষ্ট স্পিনার জায়গা পাননি দলে। বোলারদের তিনজই হলেন দেশি । মাশরাফি বিন মর্তুজা (রংপুর রাইডার্স), তাসকিন আহমেদ (সিলেট সিক্সার্স) ও রুবেল হোসেন (ঢাকা ডায়নামাইটস)।

ইএসপিএন ক্রিকইনফোর বিপিএল একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), সুনিল নারিন, এবি ডি ভিলিয়ার্স, ইয়াসির আলী, রাইলি রুশো, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম