শুক্রবার, ২৪ মে, ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

বিবাহিতদের খুঁজতে ছাত্রলীগে নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ মে ২০১৯, বুধবার ০৩:২২ পিএম

বিবাহিতদের খুঁজতে ছাত্রলীগে নতুন কমিটি

ঢাকা : ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন জানিয়েছেন, নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর ব্যাপক অভিযোগের পরিপ্রেক্ষিতে বিবাহিতদের খুঁজতে একটি কমিটি করা হবে।

প্রায় এক বছর পর সোমবার (১৩ মে) ছাত্রলীগের সম্মেলনের ৩০২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকে চলছে ক্ষোভ-বিক্ষোভ, তা গড়িয়েছে মারামারিতেও। এছাড়াও বিক্ষুব্ধদের মধ্য থেকে অভিযোগ উঠেছে, গঠনতন্ত্র লঙ্ঘন করে বিবাহিত ও অছাত্রদের কমিটিতে নেওয়া হয়েছে।

অন্তত এমন ১০ জনের নাম এসেছে, যারা বিবাহিত বলে অভিযোগ উঠেছে। তারা হলেন- নবগঠিত কমিটির সহসভাপতি সোহানী হাসান তিথি, সাদিক খান, আবু সাঈদ, এস এম আতিক হাসান, ইশাত কাসফিয়া ইরা, উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক রুশি চৌধুরী, উপ-গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক নাজমুল হুদা সুমন, উপ-সাংস্কৃতিক সম্পাদক আফরিন লাবণী, সহ সম্পাদক সামিহা সরকার, আনজুম আরা অনু।

ছাত্রলীগের গঠনতন্ত্রের ৫-এর গ ধারা অনুযায়ী বিবাহিত ব্যক্তি ছাত্রলীগের কমিটিতে স্থান পাবেন না। তারপরও বিবাহিতদের স্থান পাওয়ায় অভিযোগের আঙুল এখন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর দিকে।

মঙ্গলবার দুপুর ৩টার দিকে সরকার সমর্থক সংগঠনটির শীর্ষ দুই নেতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এলে সাংবাদিকরা এই অভিযোগ নিয়ে তাদের প্রতিক্রিয়া জানতে চান।

শোভন শুরুতে এই অভিযোগের বিশ্বাসযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ফেইক আইডি খুলে ছবি বানিয়ে অনেক কিছু করা যায়।

তারপরও অভিযোগগুলো আমলে নেওয়ার কথা জানিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, যেহেতু বিভিন্ন সামাজিক মাধ্যমে এসেছে, আমরা এই বিষয়ে ছাত্রলীগের যে সাবেক নেতৃবৃন্দ আছে তাদের দ্বারা সমন্বয় করে একটি কমিটি গঠন করে দেব। যদি সত্যি এগুলো প্রমাণিত হয়, তাহলে আমরা ব্যবস্থা নেব।

এ ব্যাপারে ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাব্বানী বলেন, আমরা তদন্ত কমিটি গঠন করে দেব এবং সবার প্রতি আহ্বান জানাব, যাদের অভিযোগ আছে তারা তদন্ত কমিটির কাছে আপনাদের দালিলিক তথ্য উপস্থাপন করুন। আমরা তদন্ত প্রতিবেদন পাবলিকলি প্রকাশ করব।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue