মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

‘বিভ্রান্তিকর সংবাদে বিরক্ত জেমস’

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ অক্টোবর ২০১৮, রবিবার ০১:৪৭ পিএম

‘বিভ্রান্তিকর সংবাদে বিরক্ত জেমস’

আইয়ুব বাচ্চু- জেমস

ঢাকা: কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুকে হারিয়ে শোকে বিহ্বল গোটা দেশ। শোকে মুহ্যমান দেশের সংগীত অঙ্গনও। একইসঙ্গে শোকে মুহ্যমান সমসাময়িক শিল্পী ও ব্যান্ড তারকা জেমসও।

বন্ধু হারিয়ে, বড় ভাই হারিয়ে বরগুনার কনসার্টে কেঁদেছিলেন নগরবাউল। মঞ্চে উঠেই আইয়ুব বাচ্চুর সঙ্গে পুরোনো স্মৃতির ঝাঁপি খুলে বসেন জেমস। আর এ কথাগুলো যখন বলছিলেন গলা ধরে আসছিল জেমসের। কনসার্টে কান্নাজড়িত কণ্ঠে গানও গেয়ে শোনান তিনি।

জেমসের সেই কান্না ছুঁয়ে গেছে গোটা বাংলাদেশকে। সঙ্গীতের জন্য সঙ্গীতের এমন কান্না সম্ভবত বিরল। জেমস বলেছিলেন, ‘আমি আর বাচ্চু ভাই তখন একসঙ্গে আড্ডা দিতাম। বাচ্চু ভাই বলতেন, ‘দ্য শো মাস্ট গো অন’। ওই একটা উচ্চারণে শোকের সমুদ্রে দাঁড়িয়ে সুর তুলেছিলেন নগরবাউল।

দেশের বাংলা ব্যান্ডে জেমস-আইয়ুব বাচ্চু দুটো বিচ্ছিন্ন মিথ। বিবিধ শহরে এ দুজনের নামে বিবিধ রুপকথার প্রচলনও রয়েছে। তাছাড়া ভক্তরা গল্প বানাবে এটাই তো স্বাভাবিক। কারণ দুজনেই যে দেশের জনপ্রিয় রকস্টার।

কিন্তু এবার যা ঘটলো তাতে রীতিমত বিরক্ত জেমস। কারণ আবেগপ্রবণ বাঙালি তার ওই কান্নাকে রুপান্তরিত করল গুজবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গত রাতে ছড়িয়ে পরেছে এতিমখানায় অনুদানের এক বিভ্রান্তিকর খবর।

বিভ্রান্তিকর ওই খবরে বলা হচ্ছে, বরগুনা কনসার্টে জেমস যে অর্থ পেয়েছেন সেখান থেকে নাকি আট লাখ টাকা বাচ্চুর নামে দান করেছেন জেমস। এই খবরটি পুরোটাই বানোয়াট বলে জানিয়েছেন জেমসের মুখপাত্র রুবাইয়্যাত ঠাকুর রবিন। তিনি বলেন, ‘জেমস ভাই খুবই বিরক্ত এ রকম সংবাদে।’

রবিন আরও জানান, ‘বাচ্চু ভাইয়ের মৃত্যুতে জেমস ভাই খুবই মর্মাহত। এর মধ্যে এ রকম গুজবের জন্মদানকারীরা কখনোই বাচ্চু ভাই বা জেমস ভাইয়ের ভক্ত হতে পারে না।’

সোনালীনিউজ/বিএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue