শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

বিমানবন্দরে ‘বিশ্বজয়ীদের’ উষ্ণ সংবর্ধনা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২০, বুধবার ০৬:০৭ পিএম

বিমানবন্দরে ‘বিশ্বজয়ীদের’ উষ্ণ সংবর্ধনা

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ট্রফি নিজেদের করে নিয়েছে বাংলাদেশের যুবারা। চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে দেশের মাটিতে পা রেখেছে যুবারা। তাদের এ অর্জনে গর্বিত হয়েছে পুরো বাংলাদেশ। বিশ্বকাপ শিরোপা নিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছে তারা। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকালে দেশে ফিরেছে বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। 

১২ ঘণ্টায় প্রায় ৯ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে বিকাল ৪টা ৫৫ মিনিটে বিশ্বকাপজয়ী দলকে বহনকারী বিমান ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। চ্যাম্পিয়ন দলকে বহন করা বিমানটি মাটি ছোঁয়ার পর ওয়াটার স্যালুটের মাধ্যমে অভ্যর্থনা জানানো হয়। 

সাধারণত কোনো এয়ারলাইন্স ও বিমানের প্রথম এবং শেষ যাত্রায় কিংবা বিমানের কোনো কর্মকর্তার অবসরের সময় দেওয়া হয় বিশেষ এই স্যালুট। তবে দেশের ক্রীড়াঙ্গনে প্রথমবারের মতো এমন ঘটনা ঘটেছে। এ সময় বিমানবন্দরে ওয়াটার ক্যানন স্যালুট দেওয়া হয় তাদের। এরপর ফুল দিয়ে বিমানবন্দরে বরণ করা হবে আকবর-হৃদয়দের। 

বিশ্বকাপজয়ী যুবাদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেবেন বিসিবি সভাপতি ও ক্রীড়া প্রতিমন্ত্রী। বিমানবন্দর থেকে বীর ক্রিকেটারদের ক্রিকেট বোর্ডে নেয়া হবে বিশেষ বাসে। ইয়াং টাইগারদের জন্য সকাল থেকে বিমানবন্দরে অপেক্ষায় রয়েছেন সমর্থকরা। ইতিহাস সৃষ্টিকারীদের নিয়ে মাতামাতি হবে এটাই স্বাভাবিক। হয়েছেও তাই। সকাল থেকেই সাজ সাজ রব ছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। 

যেন উৎসবের শহর। এ যাত্রায় রং ছড়িয়েছেন সমর্থকরা। দেশের ক্রিকেটকে যারা নিয়ে গেছেন গৌরবের শীর্ষে তাদের ছুঁয়ে দেখতে ভক্তদের আকুতি সীমাহীন। সকাল থেকেই তাই লাল সবুজের জার্সিতে বিসিবিতে জড়ো হতে থাকেন সমর্থকরা। শুরুতে ওয়াটার স্যালুটের কথা থাকলেও, আপাতত তা হচ্ছে না। 

বিমানবন্দরে কেক কাটার পর্ব শেষে তারা পাবেন ফুলেল সংবর্ধনা। বিসিবি সভাপতি নাজমুল হাসান উপস্থিত থেকে শুরু করবেন আনুষ্ঠানিকতা। ছাদ খোলা বাস তাদের নিয়ে যাবে মিরপুরে হোম অফ ক্রিকেটে। ইয়াং টাইগারদের এমন অর্জনে শিগগিরই প্রধানমত্রীর পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে বলে জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল। চমৎকার এ অর্জন যাদের হাত ধরে এসেছে তাদের ধরে রাখতে সরকারের পক্ষ থেকেও উদ্যোগ নেয়া হবে বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue