মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

বিমানের যাত্রীসেবা উন্নত করুন : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার ১০:১৮ পিএম

বিমানের যাত্রীসেবা উন্নত করুন : প্রধানমন্ত্রী

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীসেবার মান উন্নত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছেন যাতে করে এটি বিদেশে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করতে পারে।

তিনি বলেন, ‘আমরা আশা করি আপনারা যাত্রীসেবার মান উন্নত করে বিমানের সুনাম তুলে ধরবেন এবং বৃদ্ধি করবেন।’

প্রধানমন্ত্রী জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তৃতীয় বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১১টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ফিতা কেটে ড্রিমলাইনারটির উদ্বোধন করেন তিনি। পরে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নতুন বিমানটির ভেতরে ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

বিমানকে দেশের স্বাধীনতার প্রতীক হিসেবে বর্ণনা করে শেখ হাসিনা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে উড়োজাহাজটি উড়ানোর কারণে বিশ্বজুড়ে মানুষ বাংলাদেশ সম্পর্কে জানতে পারে এবং দেশকে সম্মান জানায়।

প্রধানমন্ত্রী বিমানের সাথে জড়িত সকলকে আন্তরিকতার সাথে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বিমানের ফ্লাইট পরিচালনা করতে বলেন।

আকাশবীণা, হংসবলাকা ও গাঙচিল তিনটি ড্রিমলাইনারসহ নতুন উড়োজাহাজ সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, তার সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য যে নতুন বিমান দিয়েছে তার ভালো যত্ন নেয়া সবার দায়িত্ব।

‘এটাকে (বিমান) দেশের সম্পদ হিসাবে মনে রেখে আপনাকে কাজ করতে হবে (যত্ন নিতে হবে),’ বলেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, বেসামরিক বিমান ও পর্যটন সচিব মো. মহিবুল হক, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মুহাম্মদ এনামুল বারী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরহাত হাসান জামিল। সূত্র: ইউএনবি

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue