মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

বিমান দূর্ঘটনায় নিহত সালার চুক্তির সমাধান করল ফিফা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ১০:২১ পিএম

বিমান দূর্ঘটনায় নিহত সালার চুক্তির সমাধান করল ফিফা

ঢাকা: কে জানত তিনি নতুন ক্লাবে যোগদানের আগেই মারা যাবেন। কার্ডিফ সিটি তাদের ক্লাবের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় কিনেও খেলাতে পারল না। তার আগেই কার্ডিফে যাওয়ার পথেই বিমান দূর্ঘটনায় মারা যান আর্জেন্টিনার ফরোয়ার্ড এমিলিয়ানো সালা। আর এ কারণেই তার দল বদলের ফি দিতে চাইছিল না কার্ডিফ। কিন্তু শেষ পর্যন্ত ফিফার হস্তক্ষেপে প্রথম কিস্তির ৬ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হচ্ছে তাদের।

ফরাসি ক্লাব নতেঁকে প্রথম কিস্তির টাকা পরিশোধ করতে বলেছে ফিফা। চুক্তিতে ১৭ মিলিয়ন ইউরোর বিনিময়েই সালাকে কিনেছিল কার্ডিফ। পুরো অর্থ পরিশোধ করতে হবে কি না তা পরিষ্কার করে জানায়নি ফিফা। অবশ্য চুক্তিতেই উল্লেখ ছিল তিনটি কিস্তিতে সালার ট্রান্সফার ফি প্রদান করবে ওয়েলসের ক্লাবটি। যদিও এর আগে একবার ঠিক হয়েছিল কোনও ট্রান্সফার ফি দেবে না কার্ডিফ। সোমবার উল্টো নির্দেশ দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, 'সভায় ফিফার স্ট্যাটাস কমিটি সিদ্ধান্ত নিয়েছে কার্ডিফ সিটিকে নঁতের প্রাপ্য চুক্তি অনুযায়ী প্রথম কিস্তির ৬ মিলিয়ন ইউরো প্রদান করতে হবে। এবং এটা পরিশোধের জন্য ১০ দিন সময় দেওয়া হলো। তার মৃত্যুর আগে যে চুক্তি হয়েছিল সেটাকে সব পক্ষেরই সম্মান করা উচিৎ।'

বাকী কিস্তির কি হবে বিষয়টি গোপন রেখেছে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি, 'গোপনীয়তার কারণে আমরা ভবিষ্যতের সম্ভাব্য কিস্তি বা স্থানান্তর চুক্তির অন্যান্য শর্ত নিয়ে এই মুহূর্তে মন্তব্য করতে পারছি না।' সালার মৃত্যুর পর দুই ক্লাব ভিন্ন মতবাদ দিতে থাকে। এক পক্ষের দাবী তাদের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে। অপর পক্ষের দাবী সালা তখনও অফিসিয়ালি তাদের খেলোয়াড় হননি। পরে দুই ক্লাবই সিদ্ধান্তের জন্য সুইস-ভিত্তিক আরবিট্রেশন কোর্ট অফ স্পোর্টসের কাছে আবেদন করে।

ফিফার এ সিদ্ধান্তে সন্তুষ্ট নঁতে। ক্লাবটির আইনজীবী বলেছেন, 'কার্ডিফকে অবশ্যই তাদের প্রতিশ্রুতি এবং খেলার নিয়মকে সম্মান করা উচিৎ।' তবে কার্ডিফের একজন মুখপাত্র জানিয়েছেন, ফিফার সিদ্ধান্তটি স্বীকার করে নিলেও বিষয়টি সম্পর্কে আরও বিস্তারিতভাবে জেনেই পরবর্তী পদক্ষেপের নেবে তারা।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue