শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বিশ্বকাপের পর কোচের পদ ছাড়ছেন ম্যাকমিলান

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার ০৯:০২ পিএম

বিশ্বকাপের পর কোচের পদ ছাড়ছেন ম্যাকমিলান

ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৫ সালের বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের খেলার পিছনে ক্রেইগ ম্যাকমিলানের অবদান ছিল মনে রাখার মত। আরও একটি বিশ্বকাপ দুয়ারে কড়া নারছে। ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়াচ্ছেন ক্রেইগ ম্যাকমিলান।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ম্যাকমিলান জানিয়েছেন বিশ্বকাপের মত বড় আসরের পরের সময়টাই পাঁচ বছরের দায়িত্ব ছাড়ার সঠিক সিদ্ধান্ত বলে তিনি মনে করেন। ২০১৫ সালের বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের খেলার পিছনে ম্যাকমিলানের অবদান ছিল মনে রাখার মত।

অবসর প্রসঙ্গে ম্যাকমিলান বলেন, ‘ব্রেন্ডন ম্যাককালাম, কেন উইলিয়ামসন ও রস টেইলের মত খেলোয়াড়দের সাথে কাজ করতে পারাটা সত্যিই সৌভাগ্যের। এই সময়ের মধ্যে তারা যে ধরনের রেকর্ড গড়েছে তা স্মরণীয় হয়ে থাকবে।’

ব্ল্যাক ক্যাপসদের হয়ে ম্যাকমিলান ৫৫টি টেস্ট ও ১৯৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। সাবেক কোচ মাইক হেসনের পরামর্শেই ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছিলেন ম্যাকমিলান। গত বছর হেসনের স্থলাভিষিক্ত হয়েছেন গ্যারি স্টিড। বিশ্বকাপের পর আরো কিছু কোচিংয়ের প্রস্তাব পেলেও তা স্পষ্ট করেননি ৪২ বছর বয়সী ম্যাকমিলান।

আগামী ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে আগস্টে শ্রীলংকা সফরে যাবার আগে ম্যাকমিলানের বদলী কোচের নাম ঘোষনা করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue