শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

বিশ্বকাপের প্রথম ম্যাচেই ক্যালিসদের কাতারে বসতে যাচ্ছেন সাকিব?

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মে ২০১৯, রবিবার ০৮:৪১ পিএম

বিশ্বকাপের প্রথম ম্যাচেই ক্যালিসদের কাতারে বসতে যাচ্ছেন সাকিব?

ঢাকা : বিশ্বকাপ শুরুর আগে অলরাউন্ডারদের শীর্ষস্থানটা ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। ২ জুন বিশ্বকাপের প্রথম ম্যাচে নতুন একটি রেকর্ড ডাকছে তাঁকে। আর একটি উইকেট পেলেই অলরাউন্ডারদের অভিজাত ক্লাবে প্রবেশ করবেন। যেখানে আগে থেকেই আছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস, শ্রীলঙ্কার সনাত জয়াসুরিয়া, পাকিস্তানের শহীদ আফ্রিদি ও আব্দুল রাজ্জাক।

এই ক্লাবের পঞ্চম সদস্য হতে সাকিবের দরকার মাত্র একটি উইকেট। তাহলেই ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকারের অলরাউন্ডারদের যে সংক্ষিপ্ত তালিকা আছে সেখানে ঢুকে যাবেন তিনি।

এই চারজনের চেয়ে একটা জায়গায় এগিয়ে সাকিব। তারা ২৫০ উইকেট ও ৫ হাজার রান করতে যত ম্যাচ খেলেছেন তার অনেক ম্যাচ কম খেলেছেন তিনি। সেই বিবেচনায় সবচেয়ে কম ম্যাচ খেলে দ্রুততম সময়ে এই ক্লাবে যোগ দিলে সাকিব থাকবেন এক নম্বরে।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা সাকিবের ম্যাচটি হবে ১৯৯তম। তার আগে ৫ হাজার রান ও ২৫০ উইকেট ক্লাবে সবচেয়ে কম ম্যাচ খেলে যোগ দেয়া ক্রিকেটার হলেন পাকিস্তানের আব্দুল রাজ্জাক। ২৩৪ ম্যাচ খেলে রাজ্জাক এই ক্লাবের নাম লিখিয়েছিলেন।

নিজের এই রেকর্ড নিয়ে সাকিবও রোমাঞ্চিত। তাঁর ভাষায়,‘ বিশ্বকাপের মঞ্চে কোনও রেকর্ডে নাম লেখানোটা আমার জন্য অনেক বড় একটা অর্জন হবে। আমি অপেক্ষায় আছি। এখনো রেকর্ডের জন্য আরেকটা উইকেট পেতে হবে। আশা করছি বিশ্বকাপের প্রথম ম্যাচেই সেটা পাব।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই