রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

বিশ্বকাপে পন্টিংয়ের বাজি ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মে ২০১৯, মঙ্গলবার ১২:৫২ পিএম

বিশ্বকাপে পন্টিংয়ের বাজি ইংল্যান্ড

ঢাকা : আর কয়েকটা দিন পরই শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপে সবচেয়ে ফেভারিট দল কোনটি? সেমিফাইনালে খেলতে পারে কোন চারটি দল? কিংবা চমক দেবে কোন দল? এসব নিয়ে নানা ভবিষ্যদ্বাণী তো চলছেই। বিশেষজ্ঞরাও মতামত জানাচ্ছেন একে একে। এবার বিশ্বকাপে তাঁর ফেভারিট দল বেছে নিলেন দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক রিকি পন্টিং। ২০১৯ সালের বিশ্বকাপে পন্টিংয়ের বাজি ইংল্যান্ড।

বিশ্বকাপে কেন পন্টিংয়ের ফেভারিট ইংল্যান্ড তাঁর ব্যাখ্যাও দিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। পন্টিংয়ের ভাষায়, ‘ইংল্যান্ড কেন ফেভারিট! এর পেছনে প্রাথমিকভাবে দুটি কারণ রয়েছে। সীমিত ওভারের ফরম্যাটে ইদানিংকালে ইংল্যান্ড খুব ভালো খেলতে শুরু করেছে। আর বিশ্বকাপটা হবে তাদের ঘরের মাঠে ইংল্যান্ডে। স্বাভাবিকভাবেই তারা হোম অ্যাডভান্টেজ পাবে। ইংল্যান্ডে বিশ্বকাপে খেলতে নামবে আইসিসির এক নম্বর ওয়ানডে দল হিসেবে। পাকিস্তানকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-০ তে হারিয়েছে ইংল্যান্ড। আর সব ম্যাচেই ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ৩৪০-এর ওপর রান করেছে।’

ইংল্যান্ডকে ফেভারিট হিসেবে ধরলেও পন্টিং এটাও বলে দিয়েছেন যে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ জানাতে পারে কেবল ভারত আর অস্ট্রেলিয়া।

স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার দলে ফেরায় অ্যারণ ফিঞ্চের অস্ট্রেলিয়া আগের চেয়ে অনেক শক্তিশালী হয়ে উঠেছে। সেই সঙ্গে পন্টিং মনে করেন এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ বড় দলগুলোর রাতের ঘুম কেড়ে নিতে পারে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue