শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

বিশ্বকাপে বাংলাদেশের আম্পায়ার না থাকলেও ধারাভাষ্য প্যানেলে আতহার

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ মে ২০১৯, শুক্রবার ০৩:৩৮ পিএম

বিশ্বকাপে বাংলাদেশের আম্পায়ার না থাকলেও ধারাভাষ্য প্যানেলে আতহার

ঢাকা: আসছে ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ থেকে কোনও আম্পায়ার নির্বাচন করা হয়নি। নেই কোনও ম্যাচ রেফারিও। তবে আইসিসির ঘোষিত ২৪ জনের ধারাভাষ্য পানেলে আছেন বাংলাদেশের সাবেক ওপেনার আতহার আলী খান। 

তাঁর কন্ঠ শোনা যাবে বাংলাদেশের সব ম্যাচেই। তাছাড়া অন্য ম্যাচেও আতহারের ধারাভাষ্য দেওয়ার সম্ভাবনা রয়েছে। এশিয়ার দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি তিনজন ধারাভাষ্যকার রয়েছে ভারতের। তারা হলেন, হার্শা ভোগলে, সৌরভ গাঙ্গুলী ও সঞ্জয় মাঞ্জেরেকর। পাকিস্তান থেকে আছেন দুজন-ওয়াসিম আকরাম ও রমিজ রাজা। শ্রীলঙ্কা থেকে জায়গা হয়েছে একজনের। তিনি কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। 

২০১৫ বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ককেও দেখা যাবে ধারাভাষ্য দিতে। থাকবেন তিনজন মহিলা ধারাভাষ্যকারও। তারা হলেন, মেল জোন্স, অ্যালিসন মিশেল ও ইশা গুহা।
৪৬ দিন ধরে চলা বিশ্বকাপের ৪৮ ম্যাচ সম্প্রচারের পাশাপাশি আইসিসি ১০টি প্রস্তুতি ম্যাচও সম্প্রচার করবে। আটটি আলট্রা মোশন হক আই ক্যামেরা, ফ্রন্ট এন্ড রিভার্স স্টাম্প ক্যামেরা ও স্পাইডার ক্যামসহ প্রতি ম্যাচে অন্তত ৩২টি করে ক্যামেরা থাকবে মাঠে। এবারই প্রথমবারের মতো ৩৬০ ডিগ্রি ভিডিও রিপ্লের ব্যবস্থা করছে আইসিসি। ব্যাটক্যামের দেয়া ড্রোন ক্যামেরাও ঘুরবে বিশ্বকাপের সবগুলো ম্যাচেই।

বিশ্বকাপে ধারাভাষ্যকারের প্যানেল: ইয়ান বিশপ, গ্রায়েম স্মিথ, মেল জোন্স, পমি বাঙ্গোয়া, মাইকেল স্ল্যাটার, হার্শা ভোগলে, নাসের হুসাইন, রমিজ রাজা, কুমার সাঙ্গাকারা, অ্যালিসন মিশেল, সাইমন ডুল, সঞ্জয় মাঞ্জেরেকর, মার্ক নিকোলাস, ওয়াসিম আকরাম, ব্রেন্ডন ম্যাককালাম, আতহার আলি খান, শন পোলক, ইশা গুহা, ইয়ান ওয়ার্ড, মাইকেল হোল্ডিং, মাইক অ্যাথারটন, সৌরভ গাঙ্গুলি, ইয়ান স্মিথ ও মাইকেল ক্লার্ক।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই