বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

বিশ্বকাপে ভারতের হারে ট্রোলের শিকার আনুশকা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার ০৩:১৫ পিএম

বিশ্বকাপে ভারতের হারে ট্রোলের শিকার আনুশকা

ঢাকা: বিশ্বকাপের প্রথম সেমিফইনালে মঙ্গলবার বৃষ্টির কারণে ভারত-নিউজিল্যান্ডের খেলা গড়ায় রিজার্ভ ডেতে। বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে প্রথমে ব্যাট করে ২৩৯/৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ২২১ রানে গুঁড়িয়ে যায় টিম ইন্ডিয়া। ফলে ১৮ রানের রোমাঞ্চকর জয় নিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠেন কিউইরা। আর বিদায় নিশ্চিত হয় কোহলিদের। 

এমন মামুলি টার্গেট, অথচ ব্যাট করতে নেমে সেটিকেই পাহাড়সম বানিয়ে ফেলল ভারত। মাত্র ৫ রানের মধ্যে ফিরে ব্যাটিং স্তম্ভ গেলেন রোহিত শর্মা, রাহুল ও বিরাট কোহলি। ঘটনাচক্রে প্রত্যেকে আউট হন ১ রান করে। যা ওয়ানডে ইতিহাসে কোনো দলেরই প্রথম ৩ ব্যাটসম্যান ব্যক্তিগত ১ রান করে আউট হননি।

শুরুর বিপর্যয় কাটিয়ে না ওঠতে পেরে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে লজ্জার হারে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে হট ফেভারিট তকমাধারী ভারত। কোহলিদের ব্যর্থতায় যন্ত্রণার এই হারে হতাশ দেশটির নিযুত ক্রিকেটপ্রেমী। টিম ইন্ডিয়ার কড়া সমালোচনা চলছে দেশজুড়ে।

এদিকে, সমালোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। তবে সমালোচনার চাবুকটা বেশি বিদ্ধ করছে অধিনায়ক বিরাট কোহলিকে। এতে আক্রান্ত হয়েছেন তার সহধর্মিনী আনুশকা শর্মাও। বলিউডের এই নায়িকাকে নিয়ে ট্রোল-উৎসবে মেতেছেন সমালোচকরা। ছবি ও ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটারে কোহলি-আনুশকার মিম বানিয়ে আপত্তিকর মন্তব্য করছেন তারা।

এ বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যম নিউজএইট্টিন জানিয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে ন্যাক্কারজনক হারের পর সামাজিক যোগাযোগমাধ্যমে সব রাগ-ক্ষোভ, আবেগ-অনুভূতি উগরে দিচ্ছেন ভক্তরা। আনুশকার ‘সুই ধাগা’ সিনেমার দৃশ্য নিয়ে মিম বানাচ্ছেন তারা। তাতে যুক্ত করছেন ম্যাচে পরাজয়ের কারণে কোহলির ধরাশায়ী অবস্থা।

এ ছাড়া নিজের টুইটার অ্যাকাউন্টে অরুনা নাগর নামের একজন রবি শাস্ত্রী, কোহলি, ধোনি, জাদেজাকে ধুয়ে দিয়েছেন। এতেহাম রাও বুখারি ইঙ্গিত করেছেন, উচিত শিক্ষা পেয়েছে ভারত। অন্যকে জ্বালালে নিজেকেও পুড়তে হয়। আব্বাস তুরির মতে, স্বামীর বিপদে পাশে থাকে স্ত্রী। আর কাউকে না পেলে আনুশকাকে পাশে পাবে কোহলি। 

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue