বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও বাংলাদেশ পাবে ৮৪ লাখ টাকা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ মে ২০১৯, শুক্রবার ০৮:৫৭ পিএম

বিশ্বকাপে সব ম্যাচ হারলেও বাংলাদেশ পাবে ৮৪ লাখ টাকা

ঢাকা: এবার ইংল্যান্ড ক্রিকেট বিশ্বকাপে অন্যবারের তুলনায় টাকার ঝনঝনানি অনেক বেশি। যে দল বিশ্বকাপ ট্রফি জিতবে তারা শুধু বাড়তি মর্যাদাই পাবে না, সঙ্গে কাড়ি কাড়ি অর্থও পাবে। সবমিলিয়ে এবারের বিশ্বকাপ হচ্ছে ১ কোটি ডলার বা ৮৪ কোটি টাকার।

বাংলাদেশ যদি বিশ্বকাপে একটি ম্যাচেও জিততে না পারে তবু অর্থপ্রাপ্তি কম হবে না। সেক্ষেত্রে ৮৪ লাখ টাকা পাবে বাংলাদেশ। আইসিসি শুক্রবার জানিয়েছে, বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ৪০ লাখ ডলার বা প্রায় ৩৪ কোটি টাকা। রানার্স আপ দল পাবে ১৭ কোটি টাকা। সেমিফাইনাল থেকে যে দুটি দল ফাইনালে উঠতে পারবে না তাদের জন্য বরাদ্দ সাড়ে ৬ কোটি টাকা।

গ্রুপ পর্বে ম্যাচ হবে মোট ৪৫টি। প্রতি ম্যাচে বোনাস ৩৩ লাখ টাকা। বাংলাদেশ যদি নয়টি ম্যাচই জেতে, তাহলে বোনাস পাবে ৩ কোটি টাকা। যদি একটি ম্যাচও জিততে না পারে, তবে শুধু অংশ নেওয়ায় মাশরাফিরা পাবেন ১ লাখ ডলার বা ৮৪ লাখ টাকা। তাৎক্ষণিকভাবে এই অর্থ অবশ্য পায় না কোনও দল, পরে এটি পাঠিয়ে দেওয়া হয় সংশ্লিষ্ট বোর্ডকে।

এই ইংল্যান্ডেই হয়েছিল ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। সেই সুবাদে মাশরাফিরা প্রাইজমানি পেয়েছিল ৩ কোটি ৬৪ লাখ টাকা।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম