শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

বিশ্বকাপ আয়োজনের চিন্তা করছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ০৬:৫৮ পিএম

বিশ্বকাপ আয়োজনের চিন্তা করছে পাকিস্তান

ঢাকা: আগামী পাঁচ বছরে পাকিস্তান বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ অথবা চ্যাম্পিয়ন্স ট্রফির মতো আইসিসির বড় টুর্নামেন্ট আয়োজনে প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি। 

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে বন্দুকধারীদের অতর্কিত হামলার পর থেকেই দেশান্তরী হয়ে পড়ে পাকিস্তানের ক্রিকেট। এরপর কোনও দেশই সেখানে ক্রিকেট খেলতে যেতে চায়নি। মাঝে জিম্বাবুয়ে গিয়েছিল। বর্তমানে দেশটিতে শ্রীলঙ্কা দ্বিপাক্ষিক সিরিজ খেলছে। আর এই সিরিজই পাকিস্তানকে বড় স্বপ্ন দেখাচ্ছে। পাকিস্তানের মাঠে এখন বিশ্বকাপের মতো বড় বড় টুর্নামেন্ট আয়োজনের চিন্তা করছেন পিসিবি সভাপতি এহসান মানি।

পিসিবি সভাপতি বলেন, ‘পাকিস্তান বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বড় ইভেন্ট আয়োজনে প্রস্তুত রয়েছে। আমি নিশ্চিত যে, পাঁচ বছরের ব্যবধানে পাকিস্তানের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ বা চ্যাম্পিয়ন্স ট্রফি হতে পারে।’

২০১০ থেকে ২০২৩ সাল পর্যন্ত আইসিসির গুরুত্বপূর্ণ নয়টি ইভেন্টের মধ্যে আটটি বিগ থ্রি তথা ভারত, ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া আয়োজন করছে। এ ব্যাপারে পিসিবি সভাপতি বলেন, এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, আইসিসি প্রতিটি বড় ইভেন্টকে কেবল তিনটি দেশ- ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে বিতরণ করে দেয়।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue