সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

বিশ্বকাপ জিতে কত টাকা পেল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জুলাই ২০১৯, সোমবার ০১:০৫ পিএম

বিশ্বকাপ জিতে কত টাকা পেল ইংল্যান্ড

ঢাকা : ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামল লর্ডসে রোমাঞ্চকর ক্রিকেট বিশ্বকাপের। নির্ধারিত ওভার ও সুপার ওভারে টাই হওয়ার পর বাউন্ডারির হাঁকানোয় এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন ইংল্যান্ড। টানা দ্বিতীয়বারের মতো রানার্স-আপ হলো নিউজিল্যান্ড।

ফাইনাল ম্যাচ শেষে টুর্নামেন্ট সেরা হন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ও ম্যাচ সেরা ইংল্যান্ডের জয়ের নায়ক বেন স্টোকসে হাতে ট্রফি তুলে দেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। 

শিরোপাজয়ী ইংল্যান্ডের হাতে চ্যাম্পিয়নের ট্রফি হস্তান্তর করেন আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর।

চ্যাম্পিয়ন ইংল্যান্ড প্রাইজমানি হিসেবে পেয়েছে ৪০ লাখ ডলার। রানার্সআপ নিউজিল্যান্ড পেয়েছে তার অর্ধেক ২০ লাখ ডলার। লিগ পর্বে প্রতি ম্যাচ জয়ী পেয়েছে ৪০ হাজার ডলার করে। লিগ পর্বে অনুত্তীর্ণ প্রতিটি দল পেয়েছে ১ লাখ ডলার করে। এবারের বিশ্বকাপের মোট প্রাইজমানি ছিল ১ কোটি ডলার, যা ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ।

বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। টুর্নামেন্ট জুড়ে করেছেন ৫৭৮ রান। টুর্মামেন্ট সেরা হওয়ার পুরস্কার হিসেবে শচীন টেন্ডুলকারের কাছ থেকে গ্রহণ করেছেন একটি ঘড়ি ও একটি ট্রফি।

আর ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তিনিও পুরস্কার হিসেবে শচীন টেন্ডুলকারের কাছ থেকে গ্রহণ করেছেন একটি ঘড়ি ও একটি ট্রফি।

সোনালীনিউজ/এএস
 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue