শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বিশ্বকাপ মাতাচ্ছেন বাংলাদেশের পিয়া, বাকিরা কারা?

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ জুন ২০১৯, বুধবার ০৪:০৪ পিএম

বিশ্বকাপ মাতাচ্ছেন বাংলাদেশের পিয়া, বাকিরা কারা?

ছবি সংগৃহীত

ঢাকা: এই মুহুর্তে গোটা দুনিয়া মেতে আছে বিশ্বকাপ ক্রিকেট নিয়ে। আর ক্রিকেটের সঙ্গে জড়িয়ে আছে গ্ল্যামারও। ম্যাচ সম্প্রচারকারী চ্যানেল কিংবা সোশাল মিডিয়া- টুইটার, ইনস্টাগ্রাম সব যায়গায় গ্ল্যামারের বিচরণ আছে। যারা কথা আর ড্রেসিং সেন্স দিয়ে সঞ্চালনাকে নিয়ে গেছেন অন্যমাত্রায়। এ নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের গণমাধ্যমও নিয়োগ করেছে সুন্দরী সঞ্চালিকা।

তাদের মধ্যে অন্যতম ২০০৭ সালের মিস বাংলাদেশখ্যাত পিয়া জান্নাতুল। বাংলাদেশ থেকে এই প্রথম কেউ আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টে সরাসরি মাঠ থেকে উপস্থাপনা করবেন। ২০০৭ সালে মিস বাংলাদেশ খেতাব জেতে তিনি। পরবর্তীতে আন্তর্জাতিক মডেলের খেতাবও পেয়েছেন। ২০১৩ সালে মিস ইন্ডিয়ান প্রিন্সেস ইন্টারন্যাশনাল খেতাবেও ভূষিত হন তিনি। বাংলাদেশের প্রথম মহিলা হিসেবে ভোগ ইন্ডিয়ার কভার গার্ল হন পিয়া। সব ছাড়িয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) এ উপস্থাপনায় যুক্ত হয়ে এখন নিজ দেশের চ্যানেলের হয়ে বিশ্বকাপ কভার করতে অবস্থান করছেন ইংল্যান্ডে। গেল কয়েক বছর তিনি ক্রিকেট মাঠে নিয়মিত।

পিয়ার পাশাপাশি ইংল্যান্ড এন্ড ওয়েলশে আরও দেখা মিলছে বেশ কয়েকজন সুন্দরীর। তাদের মধ্যে মায়ন্তী ল্যাঙ্গার, রিদিমা পাঠক, সানাজানা গ্যানেসান, ইলমা স্মিথ ও জয়নাব আব্বাস সবার নজর কেড়েছেন।

জয়নাব আব্বাস: আইসিসি`র ইনসাইডারে দেখা যাচ্ছে পাকিস্তানি জয়নাব আব্বাসকে। পাকিস্তান সুপার লিগ থেকে শুরু করে ওদেশের একাধিক ক্রিকেট শো হোস্ট করেছেন জয়নাব। শেষ কয়েক বছরে তাকে পাকিস্তানের একাধিক ক্রিকেটারের সাক্ষাৎকার নিতে দেখা যায়। পাকিস্তানের লাহোরের এই কন্যা মার্কেটিং এবং স্ট্র্যাটেজিতে এমবিএ করেছেন।

মায়ান্তি ল্যাঙ্গার: ভারতীয় স্পোর্টস অ্যাঙ্করিংয়ের এক নতুন অধ্যায়ের সূচনা করেছেন মায়ান্তি ল্যাঙ্গার। তিনি ক্রিকেটার স্টুয়ার্ট বিনির স্ত্রী। স্টার নেটওয়ার্কের সঙ্গে বহু বছর ধরে কাজ করছেন এই সঞ্চালিকা। ২০১১ ফিফা বিশ্বকাপের হাত ধরে ফুটবলে নিজের জাত চেনান এই কন্যা। এরপর ২০১১ ও ২০১৫ বিশ্বকাপেও সঞ্চালনায় ছিলেন মায়ান্তি। এবারের বিশ্বকাপে টুর্নামেন্টে অফিসিয়াল সম্প্রচারক স্টারের প্যানেলে রয়েছেন। ভারতের সবগুলো ম্যাচ কভার করবেন তিনি।

রিধিমা পাঠক: রেডিও জকি থেকে শুরু করে মডেলিং সব জায়গাতেই আছেন তিনি। পুণের একাধিক ক্লাবে সঞ্চালনা করার পর টিভি উপস্থাপিকার কাজ শুরু করেন এই ভারতীয় সঞ্চালিকা। স্টার স্পোর্টস, সনি সিক্স, টেন স্পোর্টস, জি স্টুডিও এবং অনান্য প্রথম সারির চ্যানেলের হয়ে সেলিব্রিটিদের সাক্ষাৎকার নেন।

ইলমা স্মিথ: দক্ষিণ আফ্রিকার রেডিও জকি এলমা। ২০১১ সালে নিউজিল্যান্ডে রাগবি বিশ্বকাপে সঞ্চালনা করার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তার। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে আইসিসি-র প্যানেলে রয়েছেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue