সোমবার, ২১ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

বিশ্বকাপ শেষে ওয়ানডে র‍্যাংকিং ঘোষণা করলো আইসিসি

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার ০২:৫১ পিএম

বিশ্বকাপ শেষে ওয়ানডে র‍্যাংকিং ঘোষণা করলো আইসিসি

ঢাকা: সদ্য শেষ হয়েছে দ্বাদশ ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট। আর বিশ্বকাপ শেষে অংশগ্রহণকারী দল গুলোর র‍্যাংকিংয়ের হালনাগাদ করেছে আইসিসি। নতুন এই র‍্যাংকিংয়ের শীর্ষে ওঠে এসেছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর নিজেদের সিংহাসন ছেড়ে দিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে ভারত। ভারত ১২২ পয়েন্ট নিয়ে দুইয়ে। 

এদিকে, ইংল্যান্ডের রেটিং পয়েন্ট বাড়লেও এক করে কমেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। কিউইদের বর্তমান রেটিং পয়েন্ট ১১৩ আর অস্ট্রেলিয়ার ১১২। তবে পয়েন্ট কমলেও র‌্যাংকিংয়ে অবস্থানের হেরফের ঘটেনি দুই দলের। তিনে নিউজিল্যান্ড এবং চারে রয়েছে অস্ট্রেলিয়া।

হতাশার একটি বিশ্বকাপ শেষে আইসিসি প্রকাশিত সবশেষ ওডিআই র‌্যাংকিংয়ের পাঁচ এবং ছয়ে আছে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। প্রোটিয়াদের রেটিং পয়েন্ট এখন ১১০। আর সরফরাজ আহমেদের পাকিস্তানের ৯৭।

ওডিআই র‌্যাংকিংয়ের বাংলাদেশের আগের সাত নম্বরে চলে এসেছে। ৯০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে অবস্থান বাংলাদেশের। যদিও বিশ্বকাপ চলাকালে একবার আটে নেমে গেলে গিয়েছিল টিম টাইগার। 

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের পর আবারও সাতে উঠে আসে টাইগাররা। বাংলাদেশের পর আট, নয় ও ১০ নম্বরে আছে যথাক্রমে শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। বিশ্বকাপে ভরাডুবির পর লংকানদের রেটিং পয়েন্ট ৭৯ এবং ক্যারিবিয়ানদের ৭৭। এবারের আসরে একটি ম্যাচেও জয়ের মুখ না দেখা আফগানিস্তানের পয়েন্ট মাত্র ৫৯।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue