বুধবার, ০৮ জুলাই, ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭

বিশ্বকে করোনা বদলে দিলেও বিএনপিকে পারেনি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০২ জুন ২০২০, মঙ্গলবার ০২:২৯ পিএম

বিশ্বকে করোনা বদলে দিলেও বিএনপিকে পারেনি

ঢাকা : করোনা সংক্রমণের শুরু থেকে একই বক্তব্য দিয়ে আসছে, ভাঙ্গা রেকর্ড বাজাচ্ছে বিএনপি। অন্ধ সমালোচনা নেতিবাচকতা আর মিথ্যাচারের বৃত্ত থেকে তারা বেরুতে পারছে না। প্রাণঘাতী করোনা বদলে দিচ্ছে বিশ্ব, পরিবেশকে বদলে দিচ্ছে, কিন্তু এ দলটিকে বদলাতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২ জুন) সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সাম্প্রতিক মন্তব্যের জবাবে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেদের সমন্বয়হীনতা না দেখে অন্যত্রই সমন্বয় আছে কিনা সেটা খুঁজে বেড়ায়। নেতিবাচক ও দায়িত্বহীন রাজনীতির কারণে ইতিমধ্যে তারা রাজনীতির আইসোলেশনে পৌঁছে গেছে। বিশদগারের ভাইরাসে আক্রান্ত বিএনপি। তাই তারা কাজে ভাল কাজ দেখতে পান না। তাদের মনে নেতিবাচকতার সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

বিএনপি মহাসচিবের উদ্দেশে তিনি বলেন, মির্জা ফখরুল বলেছেন 'সরকার নাকি কানে তুলো দিয়েছে'। তাকে বলতে চাই সরকারের ৬ষ্ঠ ইন্দ্রিয় সক্রিয় আছে বরং আপনারাই দেখতে পাচ্ছেন না অসহায় কর্মহীন মানুষদের কষ্ট। জীবন রক্ষা জীবিকার সমন্বয় দেখতে পাচ্ছেন না।

তিনি বলেন, সরকারের সক্ষমতা বৃদ্ধির নিরলস প্রয়াস চোখ বন্ধ রাখলে দেখতে পাওয়া যায় না। চোখের সামনে থেকে মরচে ধরা চশমা সরিয়ে ফেলুন তবেই সরকারের কার্যক্রম দেখতে পাবেন। বিএনপির দৃষ্টিসীমায় অবৈধ ক্ষমতার সনদ আর দুর্নীতির পাহাড় তাই তারা সরকারের ইতিবাচক কিছু দেখতে পান না।

পরিবহন মালিক শ্রমিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, গতকাল থেকে শর্ত সাপেক্ষে সারাদেশে গণ পরিবহন চলছে। অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হয়েছে। অর্ধেক বা তার চেয়ে কম যাত্রী নিয়ে গন পরিবহন চলেছে। অনেকে ভাড়া সমন্বয় নিয়ে যে শঙ্কা ছিল স্বাস্থ্যবিধি মেনে জনগণের প্রতি মানবিক আচরণ এবং সংকটে ইতিবাচক সাড়া দেওয়ায় পরিবহন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

কাদের বলেন, অনেকে মনে করছেন যাত্রী সংখ্যা বাড়লে পরিবহন সমূহ অর্ধেক আসন খালি রাখার শর্ত মানবে না। জনগণের এ আশঙ্কা থেকে পরিবহন মালিক শ্রমিকদের নিজেদের মুক্ত রাখতে হবে। গাড়িতে উঠার আগে এবং নামতে প্রতিটি ক্ষেত্রে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ করছি।

যাত্রীদের উদ্দেশে বলেন, আপনার সচেতন থাকলে কোভিড সংক্রমণ রোধ সহজতর হবে। করোনা যাত্রী মালিক শ্রমিক আলাদা করে চিনবে বা ছাড় দিবে না। তাই নিজেদের স্বার্থেই সচেতনতা জরুরী। সংক্রমণ বিস্তার রোধে মনোবল নিয়ে ঐক্যবদ্ধ হয়ে সচেতনতার প্রাচীর নির্মাণ করতে হবে আপন কর্মক্ষেত্রে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue