সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ৪ অগ্রাহায়ণ ১৪২৬

বিশ্বের প্রথম হিজাবি রেসলার চ্যাম্পিয়ন ডায়ানা (ভিডিও)

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ জুলাই ২০১৯, বুধবার ১১:৫৪ এএম

বিশ্বের প্রথম হিজাবি রেসলার চ্যাম্পিয়ন ডায়ানা (ভিডিও)

ঢাকা : বিশ্বের প্রথম হিজাবি কুস্তিগীরের নাম ডায়না। জন্ম হয়েছিল মালয়েশিয়ার এক মুসলিম পরিবারে। ছোটবেলা থেকেই ভিডিও গেমের দারুণ ভক্ত ছিলেন ডায়ানা। আর এই ভিডিও গেম থেকেই উৎসাহিত হয়ে কুস্তির দুনিয়ায় পা রেখেছিলেন ডায়না।

ডায়না কুস্তি শুরু করেছেন মাত্র তিন বছর আগে কিন্তু ইতোমধ্যেই তার পারফরমেন্স সকলের নজর কেড়েছে।  চলতি বছরের ৬ জুলাই অনুষ্ঠিত 'মালয়েশিয়া প্রো রেসলিং' প্রতিযোগিতায় তিনিই প্রথম মহিলা 'রেসেলকন চ্যাম্পিয়ন'। 'রেসেলকন চ্যাম্পিয়ন' খেতাবটি এতদিন শুধুমাত্র পুরুষ কুস্তিগীরদের ভাগ্যেই জুটত।

কিন্তু ডায়ানা যে গ্রিক আর চৈনিক পুরানে প্রচলিত অবিনশ্বর, অমরত্বের প্রতীক সেই আগুনপাখি ফিনিক্স। যে পাখি আগুনে পুড়েও ছাই থেকে পুনর্জন্ম নিয়েছিল, যে পাখিকে কোনও বিপদই টলাতে পারেনি । সিদ্ধান্তে অবিচল, লড়াকু ডায়না স্রোতের বিপরীতে ছুটে গিয়ে ছিনিয়ে নিয়েছেন নারীদের ব্রাত্য এই খেতাব।

ডায়নার 'রিং নাম' ফিনিক্স। কুস্তি শুরুর প্রথমদিকে মুখে 'মাস্ক' পড়ে রিং এর ভিতর ঢুকতেন তিনি।  কিন্তু ২০১৮ থেকেই মাথায় হিজাব পরে 'রিং'-এ প্রবেশ করতে শুরু করেন ডায়ানা। যদিও প্রথম দিকে মাথায় হিজাব পরে রিং-এ নামা নিয়ে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। কিন্তু সেই সমালোচনা আজ শুধু গর্বের বিষয়। সমালোচনা করা সেই মানুষগুলোর থেকেই পেয়েছেন শুভেচ্ছা বার্তা।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue