বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৬ অগ্রাহায়ণ ১৪২৬

বিশ্ব সাদাছড়ি দিবস-২০১৯ উদযাপন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ০৬:১২ পিএম

বিশ্ব সাদাছড়ি দিবস-২০১৯ উদযাপন

ঢাকা: গত শনিবার (১৯ অক্টোবর) সকাল ১১:৩০ টায় ইস্তানবুল রেস্টুরেন্ট, গুলশান-২ এ বিশ্ব সাদাছড়ি দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডোর্স ফর ইনক্লুসিভ সোসাইটি (ডিআইএস) কর্তৃক আয়োজিত এই সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন উওঝ এর সাধারণ সম্পাদক জনাব ব্যারিষ্টার সীমা ইকবাল। 

উক্ত সভায় আরো বক্তব্য উপস্থাপন করেন ডিআইএস এর উপদেষ্টা জনাব আশিকুর রহমান অমিত, রোটো সার্ভিস এর সিইও এবং ডিআইএস এর সহ-সভাপতি জনাব রহিম-উর-রহমান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত হয়ে বক্তব্য পেশ করেন সেবী এর উপদেষ্টা জনাব সেলিনা মুস্তাফা, জনাব মুহাম্মাদ আব্দুল্লাহ। 

ডিআইএস ও রাইড শেয়ার কোম্পানী রোটো সার্ভিস যৌথভাবে দেশে প্রথম বারের মতো দৃষ্টিপ্রতিবন্ধী ব্যাক্তিদের সমাজের মূল ধারার পেশার মাধ্যমে আত্মকর্মসংস্থানের লক্ষে বিনামূল্যে মোটরসাইকেল প্রদান করে। মোটর সাইকেলের চাবী দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিদের হাতে তুলে দেন ডিআইএস এর প্রধান উপদেষ্টা জনাব ইকবাল হোসেন।

এছাড়াও ডিআইএস দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তিদের ইউটিউবিং প্রশিক্ষনার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ, স্মার্টফোন, অসহায় দু:স্থ ব্যক্তিদের মাঝে সেলাই মেশিন ও সাদাছড়ি প্রদান করেন। এছাড়া, বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ, ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি, দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী ও অভিভাবক, পেশাজীবী এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন। 

পরিশেষে ধন্যবাদ জ্ঞাপন পূর্বক ডিআইএস এর সভাপতি জনাব এসএম ফেরদৌস আলম অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। 

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue