বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৬ কার্তিক ১৪২৭

বিসিক কর্মকর্তাদের মনিটরিং ইভালুয়েশন ও রিপোর্টিং প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার ০২:৫৯ পিএম

বিসিক কর্মকর্তাদের মনিটরিং ইভালুয়েশন ও রিপোর্টিং প্রশিক্ষণ শুরু

ঢাকা: বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে “বিসিক কর্মকর্তাদের মনিটরিং ইভালুয়েশন ও রিপোর্টিং” শীর্ষক ৪ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। 
রোববার (২৭ সেপ্টেম্বর) সকালে উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্পপ্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটি মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করা হয়। 

বিসিক কর্মকর্তাদের প্রকল্প ব্যবস্থাপনা বিষয়ে কর্ম দক্ষতাবৃদ্ধির জন্য প্রিজম প্রকল্প নিয়মিত ভাবে প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকে। বিসিকের ২০৩০ সালের লক্ষপূরণের অন্যতম অনুষঙ্গ হল কার্যকর ভাবে প্রকল্প ব্যবস্থাপনা ও বাস্তবায়ন।

বর্তমানে বিসিকে প্রকল্পের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অনেক সময় প্রকল্প পরিচালনা, পরিবীক্ষণ এবং মূল্যায়ন জ্ঞানসমৃদ্ধ দক্ষ কর্মকর্তার ঘাটতি থেকে যাচ্ছে। ফলে প্রকল্প সময়মত বা যথাযথ ভাবে বাস্তবায়ন হয় না। তাই বিসিকের বিভিন্ন প্রকল্পে কর্মরত কর্মকর্তাদের এ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে যাতে তাদের দক্ষতা ও জ্ঞান বৃদ্ধি পায় এবং সময় মত প্রকল্প বাস্তবায়ন হয়। 

এ প্রশিক্ষণ কোর্সে প্রকল্প ব্যবস্থাপনা, প্রকল্প বাস্তবায়ন ও পরিচালনা সহ পরিবীক্ষণ এবং মূল্যায়ন সংক্রান্ত যাবতীয় বিষয় অন্তর্ভূক্ত রয়েছে।

এ প্রশিক্ষণে বিসিকের ২৫ জনকর্মকর্তা অংশ গ্রহণ করছেন। এরআগে আরো একটি ব্যাচে বিসিকের ২৫ কর্মকর্তাকে প্রকল্প পরিবীক্ষণ এবং মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। এটি পরিচালনা করছেন প্রিজম প্রকল্পের টিমলিডার আলী সাবেত। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম শিল্পমন্ত্রণালয়, বিসিক, স্কিটি ও প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ কর্মশালা চলবে। প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue