রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

বিয়ের ১৪ দিনের মাথায় সুসংবাদ

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ মার্চ ২০২০, বুধবার ০৩:৪১ পিএম

বিয়ের ১৪ দিনের মাথায় সুসংবাদ

ঢাকা : ২৬ ফেব্রুয়ারি বিয়ে করেন সৌম্য সরকার। বিয়ের ১৪ দিনের মাথায় দারুণ সুসংবাদ পেলেন তিনি। গত বারের কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও এবার সৌম্যকে রাখা হয়েছে ‘এ প্লাস’ গ্রেডে। যেখানে তার পারিশ্রমিক মাসে ৪ লাখ টাকা।

যদিও প্রথম ঘোষিত চুক্তির তালিকায় ছিল না সৌম্য সরকারের নাম। পরে সংশোধন করে দ্বিতীয় দফায় তালিকা প্রকাশ করে বিসিবি। আর এই বাঁহাতি ব্যাটসম্যানকে নিয়ে চুক্তিতে থাকছেন মোট ১৭ জন।

এ দিকে প্রথমবারের মতো এবার লাল ও সাদা বলের আলাদা চুক্তি করেছে বোর্ড। দুটিতেই শীর্ষ ক্যাটাগরিতে আছেন কেবল দুই জন, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দুই ক্যাটাগরিতে যারা আছেন, তারা দুটির পুরো অর্থ পাবেন না। নিজের ওপরে থাকা ক্যাটাগরির পুরো অর্থ পাবেন, আর অন্য ক্যাটাগরির পাবেন অর্ধেক।

লাল-সাদা মিলিয়ে তামিম ও মুশফিকের মাসিক পারিশ্রমিক তাই হবে ৬ লাখ টাকা। তাইজুল সেখানে লাল বলের 'বি' গ্রেডের জন্য ২ লাখ আর সাদা বলের 'ডি' গ্রেডের জন্য পাবেন ৫০ হাজার (১ লাখের অর্ধেক), মোট আড়াই লাখ টাকা।

সৌম্যর সঙ্গে শুধু সাদা বলের শীর্ষ ক্যাটাগরিতে আছেন মাহমুদউল্লাহ। এই দুজনের কেউ নেই লাল বলের চুক্তিতে। লাল-সাদা দুই চুক্তিতে থাকা লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজ দুটিতেই আছেন ‘বি’ গ্রেডে।

শুধু সাদা বলের চুক্তিতে থাকা মুস্তাফিজুর রহমানও আছেন এই গ্রেডেই। নাজমুল হোসেন শান্ত দুটিতেই আছেন ‘ডি’ গ্রেডে। টেস্ট অধিনায়ক মুমিনুল হক আছেন শুধু লাল বলের চুক্তিতে। ‘এ’ গ্রেডের তিনি একমাত্র প্রতিনিধি।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue