শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭

বুয়েটের ঢাকেশ্বরী আবাসিক এলাকা লকডাউন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার ০৬:৫৬ পিএম

বুয়েটের ঢাকেশ্বরী আবাসিক এলাকা লকডাউন

ঢাকা: কভিড আক্রান্ত রোগী শনাক্তের পর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের ঢাকেশ্বরী আবাসিক এলাকা লকডাউন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার ওই আবাসিক এলাকার পরিবেশ কমিটির সভাপতি অধ্যাপক প্রাণ কানাই সাহা ও সদস্য সচিব ড. আ ফ ম সাইফুল আমিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে লকডাউনের সিদ্ধান্ত জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুয়েটের আবাসিক এলাকায় কভিড আক্রান্ত একজন রোগী পাওয়া গেছে। তাই এলাকার বাসিন্দাদের আগামী ১৪ দিন নিজ বাসায় বাধ্যতামূলক অবস্থান করার অনুরোধ করা হলো।

বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সতর্কতামূলক এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। এলাকাবাসীকে লকডাউন অনুসরণ করার অনুরোধ জানায় বুয়েট প্রশাসন।

ঢাকেশ্বরী আবাসিক এলাকার কোয়ার্টারে বুয়েটের শিক্ষক-কর্মকর্তাদের ১৫০টি পরিবার রয়েছে। যে ভবনে রোগী পাওয়া গেছে, সেখানে রয়েছে ৪৪টি পরিবার। দেশে কভিড-১৯ সংক্রমণের পর গত ১৬ মার্চ থেকে বুয়েট বন্ধ রয়েছে। ফলে শিক্ষার্থী নেই ক্যাম্পাসে।

সোমবার দেশে কভিডে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ জনে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ জন। সব মিলিয়ে পরীক্ষার পর ৩৩ জনের শরীরে কভিডের অস্তিত্ব পাওয়া গেছে। যাদের মধ্যে মোট পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে আইইডিসিআর।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue