বুধবার, ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড ম্যাচে টস বিলম্বিত

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার ০৬:৪৯ পিএম

বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড ম্যাচে টস বিলম্বিত

ছবি সংগৃহীত

ঢাকা: এবারের বিশ্বকাপ ক্রিকেট যেন পরিনত হয়েছে ‌‌‘বৃষ্টি কাপে’। এরইমধ্যে বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ার নতুন রেকর্ড হয়েছে। ইতিপুর্বে বিশ্বকাপ ক্রিকেটে সর্বোচ্চ দুইবার ম্যাচ পরিত্যক্ত হওয়ার রেকর্ড ছিল। দ্বাদশ আসরে সেটি ভেঙে নতুন রেকর্ড গড়ে দিল বৃষ্টি। এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া ১৭টি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত ও নিউজিল্যান্ডের। তবে শেষ পর্যন্ত এই ম্যাচ অদৌ হবে কি না, তা নিয়েও তৈরি হয়েছে সংশয়। কারণ বৃষ্টি।

বিশ্বকাপের প্রায় ম্যাচেই হানা দিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ভারত-নিউজিল্যান্ড ম্যাচও পরিত্যক্ত হওয়ার শঙ্কায়। ম্যাচ শুরু তো দূরের কথা। এখনও পর্যন্ত টসই হয়নি। কোনো দলই একাদশ ঘোষণা করেনি।

আউটফিল্ড এখনো ভেজা। আর সে কারণেই টস হতে বিলম্বিত হচ্ছে। দুই আম্পায়ার মাঠ পরিদর্শন করে মাঠ পরিদর্শনের পরবর্তী সময় ধার্য করেছেন স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টা মিনিট। যদি বৃষ্টি আর না হয়, তবে দ্রুতই টস হয়ে যাবে বলে আশা করছেন ম্যাচ অফিসিয়ালরা।

এর আগে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় তিনটি ম্যাচ। ব্রিস্টলে ৭ জন পাকিস্তান-শ্রীলঙ্কা ও ১১ জুন বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে একটি বলও মাঠে গড়ায়নি। ১০ জুন সাউদ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ২ উইকেটে ২৯ রান তুলতেই বৃষ্টি বাগড়া দিয়ে বসে।

বিশ্বকাপে এখনো অজেয় নিউজিল্যান্ড। তিন ম্যাচ খেলে তিনটিতেই জয়ের দেখা পেয়েছে কিউইরা। ৬ পয়েন্ট নিয়ে তালিকার সবার ওপরে অবস্থান করছে তারা। শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে টানা জয় নিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে এখন অধিনায়ক কেন উইলিয়ামসনের দল।

ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ আসরে ভারতও এখনো পর্যন্ত হার মানেনি। অবশ্য ব্ল্যাক ক্যাপদের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে তারা। দুই ম্যাচের দুটি জিতে তৃতীয় স্থানে রয়েছে অধিনায়ক বিরাট কোহলির দল। দক্ষিণ আফ্রিকার পর তারা ধরাশায়ী করেছে অস্ট্রেলিয়াকে। জয়ের ধারায় থাকতে মরিয়া হয়ে আজ মাঠে নামবে ভারতীয়রা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue