মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার ০৭:০৮ পিএম

বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

ঢাকা: কভিডের সংক্রমণ ঠেকাতে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এ তথ্য জানান।

পেট্রাপোল বন্দরে ট্রাকজট সৃষ্টি হয়েছে এমন তথ্য দিয়ে সাজেদুর রহমান বলেন, বন্দরে স্থান সংকুলান না হওয়ায় বন্দরের ট্রাক টার্মিনাল, পেট্রাপোল পার্কিং ও বনগাঁও টার্মিনালে কয়েকশ পণ্য বোঝাই ট্রাক আটকে আছে। যার অধিকাংশই বাংলাদেশের গার্মেন্টস শিল্পের কাঁচামাল। যেগুলো বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় রয়েছে।

একই সাথে কভিডের কারণে এবার স্বদেশ সহ সব দেশের যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা দিলো ভারত। মঙ্গলবার সকাল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে যাত্রী প্রবেশ বন্ধ হয়ে গেছে। ফলে বেনাপোল সীমান্তে আটকা পড়েছে দুই শতাধিক ভারতীয় যাত্রী। এদের মধ্যে অধিকাংশ মেডিকেল শিক্ষার্থী। 

গতকাল রাত থেকে দুর্ভোগে পড়েছেন তারা। ভারতে প্রবেশের বিভিন্ন চেষ্টা করে ব্যার্থ হয়েছেন, পড়ছেন চরম বিড়ম্বনায়। ভারতীয় হাইকমিশনের হস্তক্ষেপ কামনা করেন তারা। 

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, সোমবার পর্যন্ত বেনাপোল স্থলপথে ভারতে গেছে সেদেশের যাত্রী। বাংলাদেশে এসেছে ভারতে থাকা বাংলাদেশীরা। সোমবার পেট্টাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ সব ধরনের যাত্রী প্রবেশের নিষেধাজ্ঞার একটি চিঠি দেখান তাদের। এর ফলে মঙ্গলবার থেকে কোন যাত্রীকে নিচ্ছেনা তারা। তবে বাংলাদেশী যাত্রী আসা স্বাভাবিক রয়েছে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue