রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

বেলুচিস্তানে বাস বাস উল্টে খাদে, ১১ যাত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ অক্টোবর ২০১৯, রবিবার ০৯:৩৬ এএম

বেলুচিস্তানে বাস বাস উল্টে খাদে, ১১ যাত্রী নিহত

ঢাকা : পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে যাত্রীবাহী একটি বাস উল্টে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ২ শিশু ও ৩ জন নারীও রয়েছেন। এতে গুরুতর আহত হয়েছে আরও কমপক্ষে ১০ জন।

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘দ্য ডন’ জানায়, শনিবার (৫ অক্টোবর) রাতে পাসনি থেকে করাচি যাওয়ার পথে মাকরান উপকূলীয় মহাসড়কের কাছে এসে চালক হঠাৎ গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পরবর্তীতে মুহূর্তের মধ্যেই যাত্রীবাহী বাসটি পার্শ্ববর্তী একটি খাদে পড়ে যায়। আর এতেই এত লোকের হতাহতের ঘটনাটি ঘটে।

কোস্ট গার্ড সূত্রের বরাতে গণমাধ্যমের দাবি, দুর্ঘটনার পরপরই উদ্ধারকাজের জন্য ঘটনাস্থলে পৌঁছান পাক কোস্ট গার্ডের সদস্যরা। পরে ঘটনাস্থল থেকে নারী ও শিশুসহ মোট ৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় আহতদের দ্রুত ওরমারাতে অবস্থিত পিএনএস দারমান জাহ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আশঙ্কাজনক দুই জনের মৃত্যু হয়। বাকিদের পাকিস্তান নেভির চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

এর আগে প্রায় দুই সপ্তাহ পূর্বে স্কার্দু থেকে রাওয়ালপিন্ডি যাওয়ার পথে গিলগিট-বালতিস্তানের বাবুসা বাইপাসের টিলা থেকে পড়ে প্রায় একই রকম একটি বাস দুর্ঘটনা ঘটে।

মর্মান্তিক সেই ঘটনায় নারী ও শিশুসহ অন্তত ২৬ জন নিহত ও আরও কমপক্ষে ২০ জন আহত হন। দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১০ সেনা কর্মকর্তার সঙ্গে ৩ শিশু ও ৮ জন নারীও ছিলেন।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue