শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বেশি দামে টিকিট বিক্রি, এস আর ট্রাভেলস ও গ্রীন লাইনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ মে ২০১৯, সোমবার ০৯:৫৫ পিএম

বেশি দামে টিকিট বিক্রি, এস আর ট্রাভেলস ও গ্রীন লাইনকে জরিমানা

ঢাকা: রাজধানীর কল্যাণপুর, আদাবর ও মোহাম্মদপুর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে টিকিট বিক্রি ও কাউন্টারে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে এস আর ট্রাভেলস ও গ্রীন লাইন পরিবহনকে জরিমানা করা হয়েছে।

সোমবার (২০ মে) এসব এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযানটি পরিচালনা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন ও আফরোজা রহমান।

আফরোজা রহমান জানান, ঈদে ঘরমুখী যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে এজন্য বিভিন্ন পরিবহনের টিকিট কাউন্টারে অভিযান চালানো হয়। এসময় এস আর ট্রাভেলসকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে টিকিট বিক্রি করতে দেখা যায়। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর কাউন্টারে মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে গ্রীন লাইন পরিবহনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটি জরিমানা দিতে অস্বীকৃতি জানালে গ্রীন লাইন পরিবহনকে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

এদিকে একইদিন পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা না থাকার অপরাধে আগোরা সুপার শপকে ২৫ হাজার টাকা ও সুইট স্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) - ১১ এর সদস্যরা।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue