শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

বেসিস প্রদর্শনীতে এনআরবি টেলিকম স্টলে দর্শনার্থীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার ০৯:৪৪ পিএম

বেসিস প্রদর্শনীতে এনআরবি টেলিকম স্টলে দর্শনার্থীদের ভিড়

ঢাকা : “ট্রান্সফর্মিং লাইফ থ্রু ইনোভেশন” এই স্লোগানে দক্ষিণ এশিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতভিত্তিক জনপ্রিয় প্রদর্শনী ১৬তম বেসিস সফটএক্সপো-২০২০ অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নিয়েছে দেশের অন্যতম খ্যাতনামা ডাটা সেন্টার ও সফটওয়্যার কোম্পানি এনআরবি টেলিকম। এছাড়া ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার কোম্পানি আইপি কমিউনিকেশন লিমিটেড।

ফেব্রুয়ারি (০৬-০৯) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে চার দিনব্যাপী অনুষ্ঠিত প্রদর্শনীতে এনআরবি টেলিকম তাদের সেবাগুলো দর্শনার্থীদের জন্য তুলে ধরে।

প্রদর্শনীতে এনআরবি টেলিকমের স্টল দেখে ব্যাপক প্রশংসা করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও ইউনুছ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ। এসময় তিনি প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্দেশে বলেন, বিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় এনআরবি টেলিকম গ্রাহকদের আরো আকর্ষণীয় সেবা প্রদান করবে। সেই সঙ্গে তথ্যপ্রযুক্তির ব্যবহার আরো সহজীকরণের লক্ষ্যে নতুন নতুন সফটওয়্যার উদ্ভাবনের মাধ্যমে দেশের পাশাপাশি বিদেশেও এর গৌরব ছড়িয়ে দিতে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রদর্শনী চলাকালে এনআরবি টেলিকমের স্টল ঘুরে দেখেন বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ এবং সহ-সভাপতি (অর্থ) এবং বেসিস সফটএক্সপো ২০২০ এর আহ্বায়ক মুশফিকুর রহমানসহ দেশ-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ কম্পোনির ঊর্ধ্বতন কর্মকর্তা।

বেসিস সফটএক্সপো ২০২০ প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এতে তিনশোর'ও বেশি প্রতিষ্ঠান অংশ নেয়। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।

এবারের বেসিস এক্সপোতে এনআরবি টেলিকমের স্টল ব্যাপক সাড়া ফেলেছে, বিশেষে করে ডাটা সেন্টার ও সফটওয়্যার সলিউশন এমনটা জানিয়েছেন প্রতিষ্ঠানের  ম্যানেজার-আইটি, মো. কামরুল হাসান ও ম্যানেজার –এইচআর এন্ড এডমিন, এস. এম. সামিউল ইসলাম।

এনআরবির ফিউচার প্ল্যান সম্পর্কে তারা জানান, Enterprise Resource Planning (ERP) নিয়ে আগামীতে আরো বেশি কাজ করার ইচ্ছা রয়েছে। যাতে ইন্টারন্যাশনাল মার্কেটে Business Management Software রপ্তানি করে দেশের জন্য আমরা প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবো। এই ক্ষেত্রে আমাদের সম্ভাবনার দ্বার উন্মুক্ত আছে। বেসিস এক্সপোতে আমাদের উদ্ভাবিত বেশ কয়েকটি বিজনেস সলিউশন সফটওয়্যার সেল হয়েছে। যা আমাদের উৎসাহকে আরো বাড়িয়ে দিয়েছে। এজন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে আয়োজকদের ধন্যবাদ জানাই।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue