শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

বোনের জন্য ১৪৬ আসনে প্রার্থী সরে নিলেন ‘ভাই’ এরশাদ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৭:৫৬ পিএম

বোনের জন্য ১৪৬ আসনে প্রার্থী সরে নিলেন ‘ভাই’ এরশাদ

ফাইল ছবি

ঢাকা: ‘বোন’ শেখ হাসিনাকে সমর্থন জানিয়ে উন্মুক্ত আসনগুলো থেকে জাতীয় পার্টির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন ‘ভাই’ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সেইসঙ্গে ঢাকা-১৭ আসন থেকেও নিজেকে সরে নেন।

তিনি বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

এরআগে সিঙ্গাপুর থেকে ‘উন্নত চিকিৎসা’ নিয়ে ১৭ দিন পর বুধবার (২৬ ডিসেম্বর) রাতে দেশে ফেরেন এইচ এম এরশাদ। এদিন তিনি বিমানবন্দরে সংবাদমাধ্যমে কোনো কথা বলেননি। প্রায় আঠারো ঘণ্টা পর আজ বিকেলে সংবাদ সম্মেলনে এসে প্রার্থী প্রত্যাহারের চকম দিলেন।

সিঙ্গাপুর থেকে ফিরে প্রথম সংবাদ সম্মেলনে এরশাদ

এদিকে তার সংবাদ সম্মেলনে আসার আগেই গণমাধ্যমে প্রকাশ পায় যে তিনি (রংপুর–৩) আসনটি রেখে ঢাকা-১৭ আসনটি ছেড়ে দিচ্ছেন। সব ধরণের কৌতুহল ও গুঞ্জণের অবসান ঘটিয়ে সংবাদ সম্মেলনে এসে মহাজোটের বাইরে ১৪৬ উন্মুক্ত আসনে জাতীয় পার্টি প্রার্থী সরে নেয়ারও নির্দেশ দিলেন। এর পরপরই ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক এরশাদের সঙ্গে দেখা করে দোয়া নিয়ে যান।

এ সময় এরশাদ বলেন, ‘দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমার বোন শেখ হাসিনাকে পূর্ণ সমর্থন দিচ্ছি। মহাজোটের সমর্থনে জাতীয় পার্টির প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার করে নিবেন।’

নির্বাচনে বিএনপির অবস্থান নিয়ে মন্তব্য করে এরশাদ বলেন, বিএনপির অবস্থান ভালো না। তদের অতীত রেকর্ড ভালো না। জয়ের সম্ভাবনা নেই বিএনপির।

একাদশ জাতীয় নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, এসব প্রশ্নের উত্তর আমি দিতে পারবো না। একইভাবে পুলিশের ভূমিকা নিয়ে নিরব থাকেন এরশাদ।

এরশাদের বর্তমান শরীরের অবস্থা জানতে চাইলে তিনি বলেন, আমি ভালো আছি তোমাদের দোয়ায়। সিদ্ধান্ত নিয়েছি নির্বাচনে মহাজোটকে সমর্থন করবো। ঢাকা-১৭ আসনে আমি নির্বাচন করতাম, নানাবিধ কারণে আমি বিরত থেকে ফারুককে সমর্থন করলাম। ও আজ এসেছিলো।

এরশাদ আরও বলেন, ‘আমি নির্বাচনে বোন শেখ হাসিনাকে সর্বত্র সহযোগিতা করবো। মহাজোটকে ফের ক্ষমতায় আনবো।’

বর্তমানে সারাদেশে যে সব ঘটনা ঘটছে, তাতে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে মনে করেন এরশাদ।

সোনালীনিউজ/এআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue