রবিবার, ০৫ এপ্রিল, ২০২০, ২২ চৈত্র ১৪২৬

ব্যাংকে চাকুরী দেয়ার নামে প্রতারণা, প্রতারকচক্রের ৩ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ মার্চ ২০২০, বুধবার ০৯:১৩ পিএম

ব্যাংকে চাকুরী দেয়ার নামে প্রতারণা, প্রতারকচক্রের ৩ জন গ্রেফতার

ঢাকা: ব্যাংকে চাকরি দেওয়ার নামে সঙ্ঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। ধৃতরা হলেন,পরিতোষ কুমার হালদার (৪২), তৌহিদুল ইসলাম (৩৮), ও তিথী রায়(৩৫)। মঙ্গলবার (১৮ মার্চ) রাজধানীতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সিআইডি ঢাকা মেট্রো-পূর্ব  বিভাগের মতিঝিল ইউনিটের বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমা ও  মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোঃ রিয়াদ মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, ব্যাংকে চাকুরী দেয়ার নামে চাকুরীপ্রাথীদের কাছ থেকে নব্বই লক্ষ পঞ্চাশ হাজার টাকা হাতিয়ে নেয়ার প্রতারক চক্রকের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বলেন আসামীরা যোগসাজসে সাউথ ইষ্ট ও মার্কেন্টাইল ব্যাংকে জুনিয়র/সিনিয়র অফিসার পদে ০৯ জন লোকের চাকুরী দেওয়ার নামে নগত ক্যাশ,ব্যাংক একাউন্ট, নগদ এ্যাপস ও বিকাশ এর মাধ্যমে সর্বমোট নব্বই লক্ষ পঞ্চাশ হাজার টাকা প্রতারণা করে আত্মসাৎ করে।  

চাকুরী প্রাথী ০৯ জনকে আসামীরা ভূয়া অফিসার ও ব্যাংকের লোক সেজে ৫২/৫৩ দিলকুশ, মতিঝিল, ইউনুস সেন্টার, সাউথ ইষ্ট ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন তালায় ও মার্কেন্টাইল ব্যাংকের প্রধান অফিস ৬১, দিলকুশা, মতিঝিল, ঢাকা এর ২য় তালায় ভাইভা পরীক্ষার নামে প্রতারণা করে। 

তাদের মধ্যে ২ জন মহিলা পরীক্ষাথী সবিতা রায় ও তানহা আক্তারের ভাইভা গ্রহন কালে আসামী পরিতোষ এর স্ত্রী তিথী রায় নিজেকে অনিকের স্ত্রী হিসেবে পরিচয় দেয় এবং তার স্বামী অনিককে সাউথ ইষ্ট ব্যাংকের এমডি বলে পরিচয় দেয়। তাদের ভাইভা শেষে ০৯ জন প্রাথীর ভূয়া নিয়োগপত্র অফিসের নিচে হাতে হাতে প্রদান করে, পরে ভূয়া যোগদানপত্র পোষ্ট অফিসের মাধ্যমে প্রাথীর নিজ নিজ ঠিকানায় প্রেরণ করে। উক্ত বিষয়ে মতিঝিল থানায় একটি মামলা দায়ের করা হলে উক্ত মামলা সিআইডি তদন্ত করে আসামীদের গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত আসামীদের তথ্যের ভিত্তিতে ভূয়া নিয়োগপত্র ও যোগদানপত্র উদ্ধার করা হয় এবং তাদের প্রতারণা কৌশল ও স্বীকার করে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে। বর্তমানে মামলাটি সিআইডিতে তদন্তাধীন রয়েছে। এই সংঘবদ্ধ প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue