বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

ভারতের বিদায়ে কাশ্মিরে নেচে গেয়ে উল্লাস

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার ০৯:৩১ পিএম

ভারতের বিদায়ে কাশ্মিরে নেচে গেয়ে উল্লাস

ঢাকা: এই উপমহাদেশে দিনকে দিন ভারত বিদ্বেষীর সংখ্যা বাড়ছে। এটা শুধু উপমহাদেশের দেশগুলোয় নয় ভারত অধিকৃত কাশ্মিরেও দেখা গেল। নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। তারপরই ভারত অধিকৃত কাশ্মিরের লোকজন আনন্দ উদযাপন করলেন! বিচ্ছিন্ন ঘটনা বটে! তবে এমন ঘটনা যেন অনেকগুলো প্রশ্ন রেখে গেল। পুলওয়ামা ও শ্রীনগরের একাধিক জায়গায় বাজি পুড়ল। লোকজন আনন্দে নাচানাচি করলেন। কারণ, ভারতীয় দল বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে! নিউজিল্যান্ডের কাছে বিশ্বকাপের সেমিফাইনালে ধোনি- কোহলিদের হার নিয়ে যখন সারা দেশ মন খারাপ করে বসেছিল, তখন কাশ্মীরের একাংশের কিছু মানুষ উৎসব পালন করলেন। এমনকি, আনন্দ উদযাপনের সময় পাকিস্তান জিন্দাবাদ স্লোগানও শোনা যায়।

পাকিস্তান ও বাংলাদেশের সমর্থকরা ভারতের হারে আনন্দ প্রকাশ করেছিলেন। তবে সেই আনন্দ প্রকাশ সামাজিক যোগাযোগের মাধ্যমে সীমাবদ্ধ ছিল। কাশ্মীরে কিন্তু প্রকাশ্যে চলল উদযাপন। এমনকি নির্দিষ্ট অঞ্চলে আনন্দ মিছিলও দেখা গিয়েছে বলে জানা গেছে। নাচ-গান, বাজি পোড়ানো ও আনন্দ মিছিলের মধ্যে দিয়ে কাশ্মীরে এক শ্রেণীর জনগণ দেশের হার উদযাপন করলেন! আর কাশ্মীরের হুরিয়ত কনফারেন্স চেয়ারম্যান সঈদ আলি গিলানি সেই আনন্দ উৎসবের ভিডিও শেয়ার করলেন। তিনি লিখেছেন,‘ অন্যের জন্য গর্ত খুঁড়লে সেই গর্তে নিজেকেই পড়তে হয়!

আনন্দ উদযাপনের মাঝে আজাদ কাশ্মীরের দাবিতে স্লোগান দেন এক দল মানুষ। ভারতবিরোধী স্লোগানও শোনা যায়। নিরাপত্তারক্ষীরা এই আনন্দ উদযাপনে বাধা দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তাদের ওপর পাথর ছোড়া শুরু হয়। পুলিশ ইতিমধ্যে এমন ঘটনার তদন্ত শুরু করেছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue