সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

ভারতের মহারাষ্ট্রে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘নিসর্গ’

অনলাইন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ জুন ২০২০, বুধবার ০৩:০৯ পিএম

ভারতের মহারাষ্ট্রে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘নিসর্গ’

ঢাকা: ভারতের মহারাষ্ট্র উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘নিসর্গ’। আরব সাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড়টি স্থানীয় সময় বুধবার (৩ জুন) দুপুর ১টার দিকে মহারাষ্ট্র উপকূলে আঘাত হানে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ। 

প্রায় ১০০ বছরেরও বেশি সময় পর মুম্বাই সংলগ্ন এলাকায় আছড়ে পড়ল কোনও ঘূর্ণিঝড়। এর ফলে মুম্বাই ও এর আশপাশের এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং ঘণ্টায় ১২০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে। খবর এনডিটিভির

ইতোমধ্যে থানে, রায়গড়, রত্নগিরি এবং সিন্ধুদুর্গ এলাকায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। মুম্বাইয়েও জারি করা হয়েছে রেড অ্যালার্ট। 

ঘূর্ণিঝড়টির গতিবিধির দিকে গোয়া এবং মুম্বইয়ে থাকা ডপলার ওয়েদার রাডারের মাধ্যমে ধারাবাহিকভাবে লক্ষ্য রাখা হচ্ছিল।  ইতোমধ্যে মুম্বইয়ের উপকূল থেকে সাধারণ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহারাষ্ট্র ও গুজরাটের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন ও তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। সাধারণ মানুষদের লোকালয়ে আসা নিষিদ্ধ করা হয়েছে।  

মহারাষ্ট্র এবং গুজরাট উপকূলবর্তী সম্ভাব্য ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৩০টি দল নামানো হয়েছে। প্রতিটি দলে রয়েছেন ৪৫ জন করে কর্মী। অতিরিক্ত ৫টি দল পাঠানোর অনুরোধ করা হয়েছে গুজরাটের পক্ষ থেকে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue