রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

ভারতের সংসদে আল্লাহু আকবার তাকবীর দিলেন আসাদুদ্দিন (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ জুন ২০১৯, বুধবার ০৪:৩৩ পিএম

ভারতের সংসদে আল্লাহু আকবার তাকবীর দিলেন আসাদুদ্দিন (ভিডিও)

ঢাকা: ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য হিসেবে চতুর্থবারের মত শপথ নিয়েছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের সভাপতি আসাদুদ্দিন ওয়েসী।

তিনি মঙ্গলবার (১৮ জুন) উর্দু ভাষাতে শপথ বাক্য পাঠ করেন।  ভারতের আইন অনুযায়ী প্রত্যেক নির্বাচিত সদস্য নিজ নিজ ভাষায় শপথ গ্রহণ করতে পারেন।

আসাদুদ্দিন ওয়েসী যখন শপথ গ্রহণের জন্য উঠেন, তখন ভারতের উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপির সংসদ সদস্যরা ‘ভারত মাতা কি জয়’ ও ‘বন্দে মাতারাম’ দিতে থাকেন।

স্লোগানের মধ্যেই স্পীকারের অনুমতি নিয়ে শপথ বাক্য পাঠ করেন আসাদুদ্দিন ওয়েসী। শপথ গ্রহণ শেষে তিনি ‘জয় ভীম’ ( সংবিধান প্রণেতা ডক্টর ভীমরাও রামজি আম্বেডকর), ‘জয় মিম’ (তার দলের সংক্ষিপ্ত নাম) ও ‘আল্লাহু আকবার’ বলে তাকবীর দেন।

আসাদুদ্দিন ওয়াইসি ১৩ মে ১৯৬৯ জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন সুলতান সালাউদ্দীন ওয়েসী। বাবার মৃত্যুর পর থেকে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের সভাপতির পদে আছেন তিনি।

২০০৪ সালে হায়দারাবাদ আসনে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন আসাদুদ্দিন ওয়েসী। এর পর ২০০৯ ও ২০১৪ সালের সাধারণ নির্বাচনে তিনি হায়দারাবাদ অঞ্চলের এমপি নির্বাচিত হন। সূত্র: ইন্ডিয়া টুডে

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue