বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৬ অগ্রাহায়ণ ১৪২৬

ভারতের সঙ্গে হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ নভেম্বর ২০১৯, শুক্রবার ১০:৪৯ এএম

ভারতের সঙ্গে হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

ঢাকা: শুরুটা বেশ আশা জাগানিয়া। আভাস ছিল বড় কিছুর। কিন্তু ত্রিশের ঘরে গিয়েই সবাই আটকে গিয়েছেন। চার চারজন ব্যাটসম্যানই দশা হয়েছে একইরকম। ম্যাচ শেষে হারের জন্য ব্যাটিংকে দায়ী করা অধিনায়ক মাহমুদউল্লাহ আফসোস করছেন ইনিংস টানতে না পারার।

টস হেরে ব্যাট করতে গিয়ে শুরুটা বেশ ভালো হয় বাংলাদেশের। দুই ওপেনার পাওয়ার প্লেতে আনেন ৫৪ রান। দুবার জীবন পেয়েও লিটন দাস থামেন ২১ বলে ২৯ করে। আরেক ওপেনার নাঈম শেখ টানা তিন চারে দাপট দেখিয়ে শুরু পেয়েছিলেন। কিন্তু সময়ের সঙ্গেই নেতিয়ে পড়েন। ডট বলে চাপ বাড়িয়ে আউট হন ৩০ বলে ৩৬ করে।

সৌম্য সরকার নেমেই মাঝ ব্যাটে পাচ্ছিলেন বল। রান বাড়াচ্ছিলেন তরতর করে। তার উত্তাল ব্যাটে যখন বড় কিছুর আভাস, তখনই থামেন দৃষ্টিকটুভাবে। ২০ বলে শেষ হয় সৌম্যের ৩০ রানের ইনিংস। যে যুজভেন্দ্র চেহেলকে দেখে খেলার পরিকল্পনা ছিল, সেখানে তাকে বেরিয়ে এসে মারতে গিয়ে দিয়েছেন উইকেট।

দায় একদম অধিনায়কেরও আছে। নিজে স্বীকারও করলেন তা। শেষ ভরসা হয়ে তিনিই যোগাচ্ছিলেন অক্সিজেন, ব্যাট হয়ে উঠছিল শেষেটায় বিস্ফোরণের জন্য প্রস্তুত, তখনই গড়বড়। ২১ বলে ৩০ করে দীপক চাহারকে আপার কাটে শর্ট থার্ড ম্যানে ক্যাচিং অনুশীলন করে ফেরেন মাহমুদউল্লাহ।

ম্যাচ শেষে থিতু হয়েও তাদের কারোরই ইনিংস বড় করতে না পারায় দায়কেই হারের কারণ মনে করছেন বাংলাদেশ অধিনায়ক, ‘আমি মনে করি আমাদের ওপেনাররা খুব ভালো শুরু এনে দিয়েছিল। এটা ১৮০-এর বেশির উইকেট ছিল। উইকেট খুব ভালো ছিল ব্যাটিংয়ের জন্য। সৌম্য যখন আউট হলো আমাদের দুই ব্যাটসম্যানের উচিৎ ছিল সময় নেয়া। টপ অর্ডার ভালো ব্যাটিং করেছে। আমাদের অন্তত ১৭৫ করা উচিৎ ছিল। ’

এরপর অধিনায়ক যোগ করেন, ‘এধরণের উইকেটে একজন সেট ব্যাটসম্যানের ১৫-১৬ ওভার থাকা অনেক গুরুত্বপূর্ণ। যে কিনা ক্যারি করতে পারবে এবং সঙ্গে যারা থাকবে তারা হয়তো ছোট ছোট জুটিতে ২০-৩০ রান করতে পারলে সেটা অনেক সাহায্য করবে। আপনি যদি ভারতের ব্যাটিং অর্ডারের দিকে দেখেন যে রোহিত একাই টেনে নিয়ে গেছে, অসাধারণ ব্যাটিং করেছে। আমাদের টপ অর্ডার থেকে যদি এমন একটি ইনিংস আসতো সম্ভবত আমাদের সুযোগ আরও বেশি থাকতো ১৭০-১৮০ রান করার।’

সোনালীনিউজ/আরআইবি/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue