বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

ভারতে কারখানায় ভয়াবহ আগুনে পুড়ে নিহত ৩৫

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার ১১:০৩ এএম

ভারতে কারখানায় ভয়াবহ আগুনে পুড়ে নিহত ৩৫

ঢাকা : ভারতের রাজধানী দিল্লিতে একটি জুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩৫ জন নিহত হয়েছে। এই ঘটনায় আরো অন্তত ১১ জন আহত হয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) সকালে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, উত্তর দিল্লির রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডির একটি বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও দিল্লি ফায়ার সার্ভিস সূত্রে তারা আরও জানায়, ভোরবেলায় ছ’তলা ওই বাড়িটিতে আগুন লাগে। বিল্ডিংটি আসলে কারখানা হিসেবে ব্যবহৃত হতো। সেই সময় কারখানার ভিতরই ঘুমাচ্ছিলেন শ্রমিকরা। আচমকা আগুনের স্ফুলিঙ্গে ঘুম ভাঙে তাদের। চোখ খুলেই দেখেন দাউদাউ করে জ্বলছে সেখানে মজুত রাখা জিনিসপত্র।

জরুরী সেবার ফোন পেয়ে কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। কিন্তু ধোঁয়া আর কুয়াশায় জনবহুল এলাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে রীতিমতো হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের। পরে আরও ১২টি ইউনিট এসে পৌঁছায় সেখানে। ফায়ার সার্ভিসের মোট ২৭টি ইউনিটের চেষ্টায় আগুন অনেকখানি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। প্রায় ৫০ জন বাসিন্দাকে ওই বাড়ি থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

এদিকে আহত ১১ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আগুন নেভাতে ঘটনাস্থলে ত্রিশটি অগ্নিনির্বাপণকারী ট্রাক পাঠানো হয়। বর্তমানে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন তারা।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue