শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

ভারতে জঙ্গি হামলা, বিধায়কসহ নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মে ২০১৯, মঙ্গলবার ০৭:৩৬ পিএম

ভারতে জঙ্গি হামলা, বিধায়কসহ নিহত ১১

ছবি: এনডিটিভি

ঢাকা: সন্দেহভাজন জঙ্গি হামলায় ভারতের অরুণাচল প্রদেশের ১১ জন নিহত হয়েছে।  নিহতদের মধ্যে একজন অরুণাচলের বিধায়ক। বাকিরা তার সহযোগী।  

মঙ্গলবার (২১ মে) অরুণাচলের তিরাপ জেলার বোগাপানি গ্রামে এই হামলার ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, ভয়াবহ ওই হামলায় নিহত অরুণাচল প্রদেশের খোনসা পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়কের নাম তিরোং আবো। তিনি ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বিধায়ক ছিলেন। তিরাপের জেলা প্রশাসক পি এস থুঙ্গন হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রাথমিকভাবে জানা গেছে, অতর্কিতে প্রায় ২০ জন অস্ত্রধারী হামলাকারী বিধায়ক তিরং আবো ও তার সঙ্গীদের ঘিরে ফেলে। তারপর হামলকারীরা এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থলেই বিধায়ক তিরংসহ আর ১০ জন প্রাণ হারান।

জেলা প্রশাসক পি এস থুঙ্গন জানিয়েছেন, দুর্বৃত্তদের হামলায় বিধায়কসহ ১১ জন নিহত হয়েছেন। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, নাগাল্যান্ডের একটি সশস্ত্র জঙ্গি গোষ্ঠী এই হামলার সঙ্গে জড়িত। তিরাপ জেলায় ওই জঙ্গি সংগঠনের যথেষ্ট প্রভাব রয়েছে।

হামলায় নিহত ন্যাশনাল পিপলস পার্টির ওই বিধায়ক সদ্য সমাপ্ত অরুণাচল বিধানসভা নির্বাচনে পশ্চিম খোনসা কেন্দ্রে জয়ী হয়ে বিধানসভার সদস্য (এমএলএ) নির্বাচিত হন। তিনি ওই কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছিলেন।

অরুণাচল পুলিশের মহাপরিদর্শক (আইজি) সুনীল গর্গ জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, স্থানীয় জঙ্গি গোষ্ঠী এনএসসিএন হামলাটি করেছে।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue