শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রাহায়ণ ১৪২৬

ভাসানীর ‘খামোশ’ আজ বড্ড প্রয়োজন ছিল

নিজস্ব প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার ০৩:২৫ পিএম

ভাসানীর ‘খামোশ’ আজ বড্ড প্রয়োজন ছিল

ঢাকা : ২০ দলীয় জোট নেতা ও জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান বলেছেন, দেশের যখন লুটপাট আর দুর্নীতির ভয়াবহতা চলছে, দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি তখন মজলুম জননেতা মওলানা ভাসানীর ঐতিহাসিক ‘খামোশ’ উচ্চারণ আজ জাতি মর্মে মর্মে উপলব্ধি করছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) খিলক্ষেতস্থ দলীয় কার্যালয়ে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মওলানা ভাসানী আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের ‘জাতীয় ঐক্যের’ প্রতীক। জাতির প্রয়োজনে দেশের প্রয়োজনে যার প্রদর্শিত পথে এগিয়ে যেতে হবে। তিনি ভারতের অব্যাহ আগ্রাসন  প্রসঙ্গে বলেন, আমরা বন্ধুত্ব চাই সমমর্যাদার ভিত্তিতে। বন্ধুত্বের নামে কোন দাসত্ব আমরা মেনে নিতে পারি না। মওলানা ভাসানী জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করেছেন আগ্রসনের বিরুদ্ধে।

জাগপা সাধারণ সম্পাদক আরো বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানীর আপোষহীন রাজনীতি ভিত কাঁপিয়ে দিয়েছিলো অত্যাচারী শাসকশ্রেনীর, স্বদেশপ্রেমে উদ্বুদ্ধ ও সাহসী করে তুলেছিলো সাধারণ মানুষকে। হিন্দু-মুসলমান নির্বিশেষে সকল মানুষকেই অধিকার আদায়ে ঐক্যবদ্ধ করার সংগ্রাম করেছেন আজীবন তিনি।  রাজনীতি আর সংগ্রামের মাধ্যমে একটি জাতিকে জাগিয়ে তোলেন যিনি, তিনিই ভাসানী।

তিনি বলেন, আজকের রাজনীতির মানচিত্র পরিবর্তন হয়ে গেছে।  সামাজিক মূল্যবোধ ধ্বংসের পথে।  আর এর জন্য দায়ি আওয়ামী শাসকগোষ্টির অপশাসন।  আওয়ামী লীগ আজ নীতিহীন রাজনীতির পৃষ্টপোষক।

জাগপা ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার আবিদুর রহমানের সভাপতিত্বে ও  সাংগঠনিক সম্পাদক শাহজাহান খোকনের সঞ্চলনায় আলোচনায় অংশগ্রহন করেন জাগপা সহ-সভাপতি আ স ম মিজবাহউদ্দিন, রকিবউদ্দিন চৌধুরী মুন্না, মাহবুবুল আলম মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সালাউদ্দিন মিঠু, সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল হুমায়ূন কবির, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক এম এ হাফিজ, শ্রম সম্পাদক বাদল প্রধান , নির্বাহী সদস্য অধ্যাপক শামসুজ্জোহা, সাইফুল আলম প্রমুখ।

সোনালীনিউজ/এমএস/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue