শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

ভিসির কাছ থেকে চাঁদা নেওয়া জাবির সেই ছাত্রলীগ নেতার পদত্যাগ

জাবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার ১১:০৯ পিএম

ভিসির কাছ থেকে চাঁদা নেওয়া জাবির সেই ছাত্রলীগ নেতার পদত্যাগ

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান চঞ্চল পদত্যাগ করেছেন।  গত মঙ্গলবার (৫ নভেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের দফতর সম্পাদক বরাবর পদত্যাগপত্র জমা গিয়েছে।  

তবে আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি জানাজানি হয়।  চঞ্চলের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন দফতর সম্পাদক আহসান হাবিব।  তবে কী কারণ দেখিয়ে চঞ্চল পদত্যাগপত্র জমা দিয়েছেন সে বিষয়ে কিছু বলেননি আহসান হাবিব।

আহসান হাবিব বলেন, পদত্যাগপত্র পেলেও তার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।  চঞ্চল কেন পদত্যাগ করেছেন তা পরে জানানো হবে।

এ বিষয়ে জানতে পদত্যাগ করা সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলকে একাধিকবার ফোন দেয়া হয়েছে।  তবে তার ব্যবহৃত মুঠোফোন নম্বরটি বন্ধ থাকায় বক্তব্য জানা যায়নি।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি জানার চেষ্টা করছি।

গত ২৮ আগস্ট থেকে ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন চঞ্চল। এরপর শাখা ছাত্রলীগের কোনো কর্মসূচিতে তাকে দেখা যায়নি।  

এর আগে ২৩ আগস্ট গণমাধ্যমে খবর বের হয় ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম শাখা ছাত্রলীগকে ১ কোটি টাকা বণ্টন করেছেন।  যেখান থেকে চঞ্চল ২৫ লাখ টাকা ভাগে পেয়েছেন।  গণমাধ্যমের কাছে তখন চঞ্চল এ অভিযোগ অস্বীকার করেন। তবে ছাত্রলীগে চঞ্চলের বিরোধী গ্রুপ গণমাধ্যমে দাবি করে, টাকা পেয়ে কাউকে যেন ভাগ দিতে না হয় সেজন্য লাপাত্তা চঞ্চল।

২০১৬ সালের ২৭ ডিসেম্বর জুয়েল রানাকে সভাপতি ও আবু সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য শাখা কমিটির অনুমোদন দেয়া হয়।  কমিটির মেয়াদ শেষ হওয়ার পর প্রায় দুই বছর ধরে মেয়াদোত্তীর্ণ কমিটিতে চলছে জাবি ছাত্রলীগ।  নেতৃত্ব পাওয়ার তিন বছরেও হল কমিটি ঘোষণা করতে পারেননি শাখা সভাপতি-সেক্রেটারি।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue